Advertisement
১৬ মে ২০২৪
Payel De

Payel De: পর্দা ভাগ না-ই হোক, ঋত্বিকদার সঙ্গে অভিনয় তো হল! এই টানেই ‘গোরা’ সিরিজে পায়েল

পায়েল তাঁর জীবনীপঞ্জিতে এই সিরিজের নাম অবশ্যই রাখবেন, ঋত্বিক চক্রবর্তী অভিনয় করেছেন বলে!

ঋত্বিক চক্রবর্তী এবং পায়েল দে।

ঋত্বিক চক্রবর্তী এবং পায়েল দে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২২ ১৮:২৮
Share: Save:

আক্ষরিক অর্থেই খুব ছোট চরিত্র। সিরিজে ঘনঘন তাকে দেখা যাবে এমনও নয়। তবু যথেষ্ট গুরুত্বপূর্ণ। সায়ন্তন ঘোষালের ‘গোরা’ সিরিজে এ রকমই এক চরিত্র সুপ্রিয়া। তাতে অভিনয় করে নজর কাড়লেন পায়েল দে। আনন্দবাজার অনলাইলের কাছে এ বিষয়ে অকপট অভিনেত্রী। তাঁর সাফ জবাব, ‘‘সায়ন্তনের পরিচালনায় ‘ইন্দু’ সিরিজে বড় চরিত্রে অভিনয় করেছিলাম। এ বার সায়ন্তনের এই সিরিজেও কাজ করলাম।’’ যদিও অভিনেত্রীর কাছে তার থেকেও বেশি গুরুত্বপূর্ণ, অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। যিনি ‘গোরা’ হয়ে এই প্রথম কোনও গোয়েন্দা চরিত্রে আত্মপ্রকাশ করলেন।

পায়েলের দাবি, ‘‘সুপ্রিয়া ছোট হলেও গুরুত্বপূর্ণ চরিত্র। নানা স্তর আছে তাতে। স্বল্প পরিসরে এই ধরনের চরিত্র ফুটিয়ে তোলা সহজ নয়। সিরিজের শুরু থেকে শেষ পর্যন্ত সে আছে কোনও না কোনও ভাবে। পাশাপাশি, আমার আকর্ষণ ঋত্বিকদা। ওঁর সঙ্গে পর্দা ভাগ করিনি। কিন্তু অভিনয় তো করলাম। এই টানেই রাজি হয়েছি।’’ তাঁর মতে, জীবনীপঞ্জিতে এই সিরিজটির নাম তিনি অবশ্যই রাখবেন। ঋত্বিক চক্রবর্তী অভিনয় করেছেন বলে!

এত দিন পায়েল মানেই হয় পাত্র-পাত্রীর বিজ্ঞাপনের মুখ নয় দেবী দুর্গা। সুযোগ পেয়ে সেই ধারণা ভাঙছেন অভিনেত্রী। বড় পর্দা, সিরিজ মিলিয়ে পরপর তিনটি রহস্য-রোমাঞ্চে অভিনয় করে ফেললেন। বিরসা দাশগুপ্তের ‘মুখোশ’, সায়ন্তন ঘোষালের ‘ইন্দু’ এবং ‘গোরা’য়। পুরোটাই সচেতন ভাবে? ‘দেশের মাটি’ ধারাবাহিকের ‘উজ্জয়িনী’র জবাব, ‘‘একেবারেই তাই। সারা ক্ষণ সবাই আমায় মিষ্টি চরিত্রে দেখতে দেখতে একঘেয়েমিতে ভুগছিলেন। দর্শকদের সঙ্গে একই অবস্থা আমারও। তাই অন্য স্বাদের চরিত্রে দেখা দিচ্ছি। সুযোগও আসছে।’’ খুব শিগগিরিই তাঁকে দেখা যাবে কালার্স বাংলার 'সোনা রোদের গান' ধারাবাহিকে। সেখানে তাঁকে ঘিরে গল্প। বিপরীতে ঋষি কৌশিক এবং সৌম্য বন্দ্যোপাধ্যায়। এ ছাড়াও থাকছেন ভাস্কর বন্দ্যোপাধ্যায়, সোহিনী সেনগুপ্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE