Advertisement
২২ মে ২০২৪
Poonam Dhillon

একটি মাত্র সিনেমা করতে চেয়েছিলেন মেধাবী পুনম, রোমাঞ্চের লোভই কি কাল হল?

বড় বড় তারকার সঙ্গে পর্দা ভাগ করে নিতে পুনমের ইগোয় সমস্যা হয়নি। একটি ছবি করেই তিনি লেখাপড়ার জগতে ফিরে যেতে চেয়েছিলেন।

Poonam Dhillon wanted to do just one film and return to studies

বহু ছবিতে অভিনয় করলেও প্রথম ছবি করার সময় অভিনয়কে পেশা হিসাবে নেওয়ার কথা ভাবেননি পুনম। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ ১৮:৫৬
Share: Save:

১৯৭৮ সালে যশ চোপড়া পরিচালিত ‘ত্রিশূল’ ছবির মাধ্যমে বলিউডে পা রেখেছিলেন পুনম ধিলোঁ। প্রথম ছবিতেই তিনি অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন, শশী কপূর, সঞ্জীব কুমার, হেমা মালিনীর মতো তারকাদের সঙ্গে।

ছবিটি জনপ্রিয় হয়। তার পর আরও বহু ছবিতে অভিনয় করলেও প্রথম ছবি করার সময় অভিনয়কে পেশা হিসাবে নেওয়ার কথা ভাবেননি তিনি। ছবি করা তাঁর কাছে একটি রোমাঞ্চকর অভিজ্ঞতা অর্জনের ব্যাপারই ছিল শুধু।

পুরনো একটি সাক্ষাৎকারে পুনম বলেছিলেন, “প্রথম ছবি করছি এই ভেবে বা অভিনয়কেই পেশা করব ভেবে ‘ত্রিশূল’–এ কাজ করিনি। আমি একটা ছবি করতে চেয়েছিলাম, রোমাঞ্চকর অভিজ্ঞতা অর্জনের জন্যই। আমি তো পেশাদার ছিলাম না। স্কুলে পড়তাম। অভিনয়ের ব্যাপারে কিছুই জানতাম না। সিনেমার দৈর্ঘ্য, চরিত্র, গুরুত্ব সম্পর্কে কোনও ধারণা ছিল না।”

অভিনেত্রী জানান, বড় বড় তারকার সঙ্গে পর্দা ভাগ করে নিতে তাঁর ইগোর সমস্যা হয়নি। একটি ছবি করেই তিনি লেখাপড়ার জগতে ফিরে যেতে চেয়েছিলেন। তেমনটা করেওছিলেন।

পুনমের কথায়, “আমি স্কুলের পড়াশোনা শেষ করে কলেজে ঢুকি। তার কয়েক মাস পর যশ চোপড়ার কাছ থেকে জরুরি বার্তা আসে। তিনি জানান, আমার জন্য একটি চমৎকার চরিত্র আছে, তিনি আমায় নিয়ে আরও সিনেমা করতে চান।”

১৯৭৯ সালে যশ প্রযোজিত ‘নূরি’ ছবিতে পুনম অভিনয় করেছিলেন ফারুখ শেখের বিপরীতে। ছবিটি জনপ্রিয় হয়েছিল, ছবির গান লোকের মুখে মুখে ফিরেছিল। পুনম ফিল্মফেয়ার পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন সেরা অভিনেত্রী হিসাবে।

‘বিগ বস্’-এর তৃতীয় সিজ়নের প্রতিযোগী ছিলেন পুনম। রানার-আপ হয়েছিলেন তিনি। নেটফ্লিক্স-এর ‘প্ল্যান এ প্ল্যান বি’ ছবিতে পুনমকে শেষ বার দেখা গিয়েছে।

২০২১ সালে ডিজ়নি প্লাস হটস্টারের ওয়েব সিরিজ় ‘দিল বেকারার’ দিয়ে ওটিটি মাধ্যমে অভিনয়ের যাত্রা শুরু করেন তিনি। সহ-অভিনেতা ছিলেন রাজ বব্বর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Poonam Dhillon Bollywood Actor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE