Advertisement
০১ জুন ২০২৪
Priyanka Chopra

‘তারকা’ তকমাতেও মেলেনি কাজ! বলিউড ছেড়ে যাওয়ার আসল কারণ ফাঁস করলেন প্রিয়ঙ্কা

গান করা দিয়ে আমেরিকার মাটিতে কাজ শুরু। তার পর আস্তে আস্তে টেলিভিশন শো থেকে সিরিজ় ও সিনেমায় কাজ করে হলিউডে নিজের জায়গা পাকা করেছেন প্রিয়ঙ্কা চোপড়া জোনাস।

Priyanka Chopra reveals that she moved to Hollywood because she was not getting cast in Bollywood

নিজের কর্মজীবনের শিখরে থাকাকালীন বলিউড ছাড়েন প্রিয়ঙ্কা চোপড়া। মায়ানগরী ছেড়ে পাড়ি দেন সুদূর আমেরিকায়। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৩ ১২:৫১
Share: Save:

এক সময় চুটিয়ে কাজ করেছেন বলিউডে। যে সময় পুরুষ অভিনেতা ছাড়া কারও কপালে ‘তারকা’ তকমা জুটত না, সেই সময় দাপটের সঙ্গে কাজ করেছেন তিনি। নারীপ্রধান ছবির জোয়ার যখন আসছে বলিউডে, তখন একের পর এক ছবিতে নজর কেড়েছে তাঁর কাজ। তবে, নিজের কর্মজীবনের শিখরে থাকাকালীন বলিউড ছাড়েন প্রিয়ঙ্কা চোপড়া। মায়ানগরী ছেড়ে পাড়ি দেন সুদূর আমেরিকায়। এখন হলিউডের নয়নের মণি তিনি। জনপ্রিয় টেলিভিশন শো, একাধিক সিনেমার পর এ বার রুশো ব্রাদার্সের সঙ্গে ওয়েব সিরিজ়ে কাজ করছেন প্রিয়ঙ্কা চোপড়া জোনাস। এখন তাঁর নাম শোনা যায় হলিউডের প্রথম সারির তারকাদের সঙ্গে। হলিউডে নিজের জায়গা মোটামোটি পাকা করে ফেলেছেন দেশি গার্ল। বলিউডে ফেরা তাঁর কাছে এখন শুধু মাত্র ঘরে ফেরার টান। কিন্তু কর্মজীবনের অন্যতম সেরা সময়ে থাকাকালীন কেন মুম্বই ছেড়ে গেলেন প্রিয়ঙ্কা? সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই প্রশ্নের উত্তর দিলেন দেশি গার্ল।

গান গেয়ে হলিউডে হাতেখড়ি প্রিয়ঙ্কার। ‘ইন মাই সিটি’, ‘এগ্‌জ়টিক’-এর মতো মিউজ়িক ভিডিয়োয় দেখা গিয়েছে তাঁকে। উইল.আই.অ্যাম, পিটবুলের মতো বিশ্বখ্যাত পপতারকাদের সঙ্গে তাল মিলিয়ে গান গেয়েছেন প্রিয়ঙ্কা। সম্প্রতি এক সাক্ষাৎকারে প্রিয়ঙ্কা জানান, বলিউডে ‘সাত খুন মাফ’ ছবিতে কাজ করার সময় অঞ্জুলা আচারিয়ার কাছ থেকে ফোন পান তিনি। অঞ্জুলাই প্রথম তাঁকে প্রস্তাব দেন আমেরিকায় এসে গান গাওয়ার। সেই সময় নাকি বলিউড থেকে বেরোনোর রাস্তা খুঁজছিলেন প্রিয়ঙ্কা। তিনি বলেন, ‘‘বলিউডে সেই সময় আমাকে প্রায় একঘরে করে দেওয়া হয়েছিল। আমাকে ভাল চরিত্রে নেওয়া হচ্ছিল না। আমার সঙ্গে অনেকের ঝামেলাও হয়েছিল। আর আমি এ সব এখন পছন্দ করি না। আমি এ সব নোংরা রাজনীতির মধ্যে ক্লান্ত হয়ে পড়েছিলাম।’’ আমেরিকায় এসে গান গাওয়া শুরু করলেও তাতে বিশেষ সাফল্য পাননি প্রিয়ঙ্কা। তবে একাধিক হলিউড তারকার সঙ্গে যোগাযোগের মাধ্যম হয়ে উঠেছিল তাঁর গান। প্রিয়ঙ্কা বলেন, ‘‘বলিউডে আমি এত বছর ধরে কাজ করেছি। কিন্তু ওই সময় আমি এতটাই ক্লান্ত হয়ে পড়েছিলাম যে, আমার মনে হচ্ছিল সব ছে়ড়ে চলে যাই।’’

গান গাওয়ায় সফল না হলেও শেষ পর্যন্ত সেটাই করেছিলেন প্রিয়ঙ্কা। তবে হলিউডে কিছু দিন কাটানোর পরে প্রিয়ঙ্কা বুঝতে পারেন, গানের চেয়ে অভিনয়েই বেশি দক্ষ তিনি। তাই, তার পরে আমেরিকাতে থেকেই অভিনয়ের কাজ খুঁজতে থাকেন দেশি গার্ল। একের পর এক অডিশন দেওয়ার পরে সুযোগ পান ‘কোয়ান্টিকো’ টেলিভিশন সিরিজ়ে। বাকিটা ইতিহাস। শেষ কয়েক বছরে প্রিয়ঙ্কা কাজ করেছেন ডোয়েন জনসন ওরফে দ্য রক, জ়্যাক এফ্রন, লিয়াম হেমসওয়ার্থ, অ্যাডাম ডিভাইন, রেবেল উইলসনের মতো তারকার সঙ্গে। এমনকি, ‘ম্যাট্রিক্স: রেভোলিউশন্স’ ছবিতে কিয়ানু রিভসের সঙ্গেও এক ফ্রেমে দেখা গিয়েছে তাঁকে। এ বার মার্ভেল খ্যাত রুশো ব্রাদার্সের সঙ্গে জুটি বেঁধেছেন প্রিয়ঙ্কা। আগামী এপ্রিল মাসে মুক্তি পেতে চলেছে কল্পবিজ্ঞানের মিশেলে তৈরি স্পাই থ্রিলার সিরিজ় ‘সিটাডেল’। এই সিরিজ়ে অভিনয় করেছেন ‘গেম অফ থ্রোন্স’ খ্যাত রিচার্ড ম্যাডেনও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE