Advertisement
০৪ মে ২০২৪
Irfan Khan

ইরফানের সঙ্গে শেষ দেখা ভুলতে পারেননি রাজকুমার, কয়েক ঘণ্টায় বাঁচতে শিখিয়েছিলেন অভিনেতা!

নিজে চলে গিয়েও বহু মানুষকে বাঁচতে শিখিয়েছেন ইরফান। তাঁর সংস্পর্শে এসে জীবনের প্রতি ভালবাসা নিয়ে ফিরেছেন অনেকেই। তাঁদের মধ্যে এক জন রাজকুমার।

ইরফানের সঙ্গে সেই কয়েক ঘণ্টায় এক জীবনের অনুপ্রেরণা সঞ্চয় করে এনেছিলেন রাজকুমার।

ইরফানের সঙ্গে সেই কয়েক ঘণ্টায় এক জীবনের অনুপ্রেরণা সঞ্চয় করে এনেছিলেন রাজকুমার। -ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২২ ১৫:০৫
Share: Save:

মারণরোগের যন্ত্রণায় ভিতর থেকে কুঁকড়ে গেলেও বাইরে তার ছাপ পড়তে দেননি ইরফান খান। শেষ দিনগুলিতেও জীবনের উদ্‌যাপনে মেতেছিলেন ‘লাঞ্চবক্স’ অভিনেতা। তাঁর সংস্পর্শে এসে শুধু অনুরাগীরা নন, বহু তারকাই মুখে হাসি নিয়ে ফিরেছেন। ভয় বা শোকের লেশমাত্র দেখেননি ইরফানের মধ্যে। সে কথা এখনও মনে পড়ে বলিউড সতীর্থ রাজকুমার রাওয়ের। সম্প্রতি এক অনুষ্ঠানে বলে ফেললেন ইরফানের সঙ্গে তাঁর শেষ সাক্ষাতের গল্প।

তখনও চিকিৎসা চলছে ‘পিকু’ অভিনেতার। লন্ডনে তাঁর সঙ্গে দেখা রাজকুমারের। তখনও চোখে স্বপ্ন আঁকা ইরফানের। কত বিষয় নিয়ে জানতে চাইছিলেন! বেড়াতে যাওয়ার কথা থেকে শুরু করে হাজারো প্রশ্ন। যেন কৌতূহল মিটতেই চায় না অভিনেতার। মুগ্ধ বিস্ময়ে রাজকুমারও উত্তর দিয়ে চলেন। এ গল্প থেকে সে গল্পে ছুটে বেড়ান। ইরফানকে তাঁর ‘সাধু গোছের’ মনে হয়। রাজকুমারের কথায়, “এক ভবঘুরে মোহমুক্ত মানুষ যেন, এখনই বেরিয়ে পড়বেন দূরের টানে। বেড়াতে খুব ভালবাসতেন ইরফান। সেই দু-তিন ঘণ্টা ধরে কত যে গল্প হল! এত বার দেখা হয়েছে সারা জীবনে, তবু ওই শেষ দিন, কয়েক ঘণ্টা আমি কখনও ভুলব না। আশ্চর্য রকম জীবনীশক্তিতে ভরা মানুষটা যে চলে যাবেন আর কিছু দিনে, আমি বিশ্বাস করতে পারিনি।”

ইরফানের সঙ্গে সেই কয়েক ঘণ্টায় এক জীবনের অনুপ্রেরণা সঞ্চয় করে এনেছিলেন রাজকুমার। জানান, তিনি নেই ভাবলে যেমন বুকটা হুহু করে ওঠে, একই সঙ্গে ভাল লাগায় ভরে ওঠে মন।

২০২০ সালের এপ্রিল, ইরফানের মৃত্যুতে থমকে গিয়েছিল মুম্বইয়ের ইন্ডাস্ট্রি। কত তারকা যে কেঁদে আকুল হয়েছিলেন, তবু হাসিমুখে বিদায় নিয়েছিলেন ইরফান। বর্তমানে ‘শ্রী’ ছবির শুটিং নিয়ে ব্যস্ত রাজকুমার। সম্প্রতি ‘মনিকা ও মাই ডার্লিং’ ছবিতে দেখা গিয়েছে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Irfan Khan rajkumar rao
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE