Advertisement
০৬ মে ২০২৪
Arijit-Rupam

শনিবার রাতের ঘটনাটা আমার কাছে ‘হ্যাপি অ্যাক্সিডেন্ট’, আমি আপ্লুত: রূপম ইসলাম

শনিবার রাতে গোটা কলকাতা জড়ো হয়েছিল অ্যাকোয়াটিকায়। উপলক্ষ অরিজিৎ সিংহের কনসার্ট। সেই অনুষ্ঠানেই তৈরি হল এক বিশেষ মুহূর্তের।

Rupam Islam felt good after singing duet with Arijit Singh

অরিজিতের জন্য বিশেষ শুভেচ্ছাবার্তা রূপম ইসলামের। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৪০
Share: Save:

শনিবার রাতে কলকাতার বাইপাস সংলগ্ন অ্যাকোয়াটিকায় আয়োজিত হয়েছিল অরিজিৎ সিংহের কনসার্ট। এই রাতে এক বিশেষ মুহূর্তের সাক্ষী থাকলেন অরিজিৎ অনুরাগীরা। গায়কের গান শুনতে সেখানে হাজির হয়েছিলেন রূপম ইসলাম। কলকাতার ‘রকস্টার’ তো তিনি। দর্শকাসনে যখন রকস্টার বসে, ঠিক তখনই তাঁর জনপ্রিয় গান ‘এই একলা ঘর আমার দেশ, আমার একলা থাকার অভ্যেস...’ গানে সুর তুললেন অরিজিৎ। যার সঙ্গে গলা মেলালেন রূপম স্বয়ং। শনিবার রাতে রূপম এবং অরিজিতের যুগলবন্দি শুনে আপ্লুত দর্শক। আর রূপমের কী অনুভূতি?

আনন্দবাজার অনলাইনের তরফে রূপমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “শনিবার রাতের এই মুহূর্তটা আমার কাছে ‘হ্যাপি অ্যাক্সিডেন্ট’। অরিজিৎ আর আমার যুগলবন্দি নিয়ে সবাই এত লেখালিখি করছেন তা আমাদের দু’জনের কাছেই বড় প্রাপ্তি।’’ অরিজিৎ এবং রূপমের আলাপ অবশ্য দীর্ঘ দিনের। রূপম স্মৃতিচারণ করলেন, ‘‘জিয়াগঞ্জ, ওর শহরে এক বার আমি কনসার্ট করতে গিয়েছিলাম। সেখানে অরিজিৎ উপস্থিত না থাকতে পারলেও আমাদের জন্য বিশেষ বার্তা পাঠিয়েছিল। মনে পড়ছে একবার মুম্বইয়ে আত্মগোপন করে আমার কনসার্টে গান শুনতে এসেছিল অরিজিৎ। এ রকমও হয়েছে, রাতে আমার গান শুনতে শুনতে অরিজিৎ আমাকে হোয়াটসঅ্যাপ কল করেছে। আর গত কাল আচমকাই যে মুহূর্ত তৈরি হয়েছিল, তার পর আমি সত্যিই আপ্লুত।”

সেই বিশেষ মুহূর্তের ভিডিয়ো পোস্ট করে রূপম লেখেন, “ধন্যবাদ অরিজিৎ, ভালবাসি তোমায়। এই প্রথম আমাদের সামনাসামনি দেখা। এর চেয়ে ভাল আর কী হত! সম্পূর্ণ অনুষ্ঠানে দারুণ আনন্দ করেছি। বিশেষ করে তোমার গলায় ‘ভূত আর তিলোত্তমা’— শেষ পাতে ছিল উপরি পাওনা। আবার হবে।” প্রসঙ্গত, এই কনসার্টে এসে ‘গেরুয়া’ বিতর্কে মুখ খোলেন অরিজিৎ। যে বিতর্কের সৃষ্টি হয়েছিল ‘কলকাতা চলচ্চিত্র উৎসব’-এর উদ্বোধনী অনুষ্ঠানের দিন। তিনি বলেন, “আরে, এই গানটা নিয়ে খামোকা বিতর্ক তৈরি হল। গেরুয়া তো সন্ন্যাসীদের রং। স্বামী বিবেকানন্দও তো গেরুয়া পরতেন। তিনি যদি সাদা পরতেন তা হলে কি এত বিতর্ক হত?” এ দিন কনসার্টে গেরুয়া ছাড়াও মান্না দে, হেমন্ত মুখোপাধ্যায়ের একাধিক গান গাইলেন শিল্পী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE