Advertisement
২৫ মে ২০২৪
Bollywood Scoop

বক্স অফিসের ভরা বাজারে তাঁর ঝুলি শূন্য! কপাল ফেরাতে কার উপরে ভরসা সলমনের?

গত কয়েক বছরের ভরাডুবি তো আছেই। এমনকি, চলতি বছরে ইদের উৎসবেও পালে হাওয়া লাগেনি সলমন খানের ছবির। ঘুরে দাঁড়াতে এ বার সলমনের ভরসার পাত্র কে?

Salman Khan

সলমন খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৩ ১৬:১১
Share: Save:

অতিমারি পরবর্তী সময়ে চলতি বছরে লাভের মুখ দেখেছে বলিউড। প্রেক্ষাগৃহে ফিরেছেন দর্শক। বছরের শুরুতে ‘পাঠান’, তার পর ‘তু ঝুঠি ম্যায় মক্কার’, ‘জ়রা হটকে জ়রা বাঁচকে’, ‘সত্যপ্রেম কি কথা’, ‘রকি অউর রানি কি প্রেম কহানি’-র মতো ছবির সৌজন্যে অক্সিজেন পেয়েছে বক্স অফিস। আপাতত বক্স অফিসে দাপটের সঙ্গে রাজ করছে সানি দেওল ও অমিশা পটেল অভিনীত ছবি ‘গদর ২’। গত সপ্তাহ খানেক ধরে বক্স অফিসে একের পর এক নজির গড়ছে ‘গদর ২’। দ্বিতীয় সপ্তাহান্তেই প্রায় ৩৫০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে ছবি। ৪০০ কোটির ক্লাবে পা রাখা এখন স্রেফ সময়ের অপেক্ষা। বক্স অফিসের এমন ভরা বাজারেও হিটের খরা সলমন খানের ঝুলিতে। গত কয়েক বছরের ভরাডুবি তো আছেই। তার পাশাপাশি, চলতি বছরের ইদে মুক্তিপ্রাপ্ত ‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবিও মুখ থুবড়ে পড়েছে বক্স অফিসে। ওই ছবির ব্যর্থতার পরেই হিটে ফিরতে রীতিমতো কোমর বেঁধে নেমেছেন সলমন। চলতি বছর দীপাবলিতে মুক্তি পেতে চলেছে তাঁর পরবর্তী ছবি ‘টাইগার ৩’। পরের বছর ইদের জন্য কী পরিকল্পনা ভাইজানের?

কয়েক মাস আগেই কানাঘুষো শোনা গিয়েছিল, আগামী বছর ইদের ছবির জন্য কর্ণ জোহরের সঙ্গে নাকি জুটি বাঁধতে চলেছেন সলমন। শোনা যাচ্ছে, কর্ণের প্রযোজনায় ‘শেরশাহ’ খ্যাত পরিচালক বিষ্ণু বর্ধনের ছবিতে দেখা যেতে চলেছে সলমনকে। ‘শেরশাহ’ ছবির জন্য ইতিমধ্যেই জনপ্রিয়তা অর্জন করেছেন বিষ্ণু বর্ধন। খবর, এই ছবিতেও ভারতীয় সেনাবাহিনীরই এক গল্পকে তুলে ধরতে চলেছেন তিনি। ছবিতে নাকি এক সেনা জওয়ানের ভূমিকাতেই দেখা যেতে চলেছে সলমনকে। সম্প্রতি সেনাদের আদলে ছোট করে কাটা চুলে দেখাও গিয়েছে তাঁকে। শোনা যাচ্ছে, ‘টাইগার ৩’ ছবির কাজ সেরে এ বার কর্ণের ছবির জন্যই প্রস্তুতি নিচ্ছেন সলমন।

প্রায় ২৫ বছর পর ফের এক ছবিতে কাজ করতে চলেছেন কর্ণ ও সলমন। ১৯৯৮ সালে ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবিতে শেষ বার এক সঙ্গে কাজ করেন দু’জনে। ওই ছবিতে বিশেষ চরিত্রে অভিনয় করেছিলেন সলমন। পর্দায় উপস্থিতি কম সময়ের হলেও তাঁর চরিত্র নজর কেড়েছিল দর্শক ও সমালোচকদের। দুই যুগ পরে কর্ণ ও সলমনের যুগলবন্দি দেখতে তাই মুখিয়ে অনুরাগীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood Scoop Salman Khan Sanjay Leela Bhansali
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE