হলুদ সর্ষে ক্ষেত, দু’হাত ছড়ানো চেনা ভঙ্গিমা, ঠোঁটে রোম্যান্টিক গান, কখনও সেই হাতেই সুরেলা ভায়োলিন...। শাহরুখ মানেই বলিউড ছবিতে রোম্যান্টিকতার শীর্ষবিন্দু। সেই কিঙ্গ খানের মুখেই নাকি সম্পর্ক নিয়ে এমন বিস্ফোরক কথা!

সম্প্রতি সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে সম্পর্ক নিয়ে মুখ খোলেন শাহরুখ। সেখানে নিজের মুখেই খোলাখুলি জানান, সম্পর্ক রাখার ব্যাপারে নাকি ভয়ঙ্কর ‘প্যাথেটিক’ তিনি। শুধু তাই নয়, পর্দার এমন হাসিখুশি, টকেটিভ নায়কের মুখেই শোনা গেল, রিয়েল লাইফে নাকি একেবারেই অন্য রকম তিনি। যথেষ্ট লাজুক আর অন্তর্মুখীও।

আরও পড়ুন: তৈমুরের ভাই-বোন আসবে কি? কী বললেন করিনা?

শুধু তাই নয়, সম্পর্কের ক্ষেত্রে নিজেকে একপেশেও বলেছেন এসআরকে। ‘‘আসলে আমি খুবই বিচ্ছিন্ন। নিজেকে সরিয়ে রাখতেই পছন্দ করি। আমার আবেগও আমি বাইরে আসতে দিই না,’’— নিজেই জানালেন শাহরুখ। তবে নিজের এই অভ্যাসকে বড়পর্দায় অভিনয়ের জন্য আদর্শ বলেও মন্তব্য করেছেন বাদশা।

তাঁর মতে, তিনি রিয়্যাল লাইফে আদপে যা, পর্দায় তাঁর উল্টোটা করেন বলেই সেটা এত আকর্ষণীয় হয়। এ দিন সাক্ষাৎকারে শাহরুখ নিজেই স্বীকার করেন, পৃথিবীর সেরা প্রেমিক না হয়ে বরং ব্যাটসম্যান বা স্পাইডারম্যান বা ফায়ার ফাইটার হতে চেয়েছিলেন তিনি। কিন্তু যেটা তিনি আদপেও নন, সেটাই হতে হয়েছে। আর এই কারণেই প্রেমিকের চরিত্রে এত সাফল্য পেয়েছেন বলেও মন্তব্য করেন শাহরুখ।