Advertisement
২০ মে ২০২৪
Shah Rukh Khan Completes 31 Years

ইন্ডাস্ট্রিতে ৩১ বছর পার, তবুও কিছুতেই শুধরোতে পারছেন না নিজেকে, স্বীকারোক্তি শাহরুখের

হিন্দি সিনেমার ইন্ডাস্ট্রিতে ৩১ বছর কাটিয়ে ফেললেন। তাই টুইটারে ৩১ মিনিটের জন্য দেখা মিলল শাহরুখের। চলল অনুরাগীদের সঙ্গে প্রশ্ন-উত্তর পর্ব।

Picture Of Shah Rukh khan

শাহরুখ খান। ছবি : সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ১১:১৩
Share: Save:

১৯৯২ সালের ২৫ জুন বড় পর্দায় তাঁর প্রথম ছবি ‘দিওয়ানা’ মুক্তি পেয়েছিল। ছোট পর্দা থেকে বড় পর্দায় আত্মপ্রকাশ। তার পর ধীরে ধীরে হিন্দি সিনেমার রোম্যান্সের বাদশা হয়ে ওঠার সফর। এ ভাবেই পার করে দিলেন প্রায় ৩১ বছর। জীবনের এমন এক বিশেষ দিনে টুইটারে দেখা দিলেন শাহরুখ খান। ৩১ বছরের সুবাদে ৩১ মিনিট। অনুরাগীদের সঙ্গে খোশমেজাজে আড্ডা দিলেন আস্কএসআরকে সেশনের মাধ্যমে। চলল প্রশ্ন-উত্তরের পালা। অনুরাগীদের অদ্ভুত সব প্রশ্নের উত্তর দিলেন শাহরুখ।

এই মুহূর্তে শাহরুখের আসন্ন ছবি ‘জওয়ান’-এর টিজ়ার দেখার জন্য মুখিয়ে রয়েছেন তাঁর অনুরাগীরা। তাই শাহরুখকে হাতের কাছে পেয়ে জানতে চাইলেন ‘জওয়ান’-এর অগ্রগতি নিয়ে। কবে মুক্তি পাবে এই ছবির টিজ়ার? শাহরুখ জানান, আরও কিছু প্রস্তুতির প্রয়োজন রয়েছে। তবে চিন্তার কোনও কারণ নেই। ঠিক সময় ছবির ঝলক দেখা যাবে।

৩১ বছরে সবচেয়ে গর্বের কাজ কী করেছেন নায়ক? শাহরুখ জানান, তিনি এতগুলি বছর বিনোদন দিতে পেরেছেন, সেটাই তাঁর কাছে সবচেয়ে গর্বের বিষয়। শাহরুখের ধূমপানের অভ্যাস রয়েছে, সে কথা সকলের জানা। দিন কয়েক আগেই শোনা যায় তিনি নাকি ধূমপান ছাড়ছেন। এ বার তাই আস্কএসআরকে সেশনে এক অনুরাগী তাঁর সঙ্গে ধূমপানের প্রস্তাব দেওয়াতে পাল্টা জবাবে তিনি বলেন, ‘‘কু অভ্যাসে আমি কাউকে সঙ্গে নিই না।’’ পাশপাশি অভিনেতা তাঁর জীবনে অনুপ্রেরণার কথাও জানান ওই ৩১ মিনিটে। কাজের প্রতি মনোযোগী হওয়া ও পরিবারকে সময় দেওয়াই তাঁর মূল মন্ত্র। তবে এসআরেক বরাবরই তাঁর রসবোধ ও বুদ্ধিদীপ্ত উত্তরের জন্য অনুরাগীদের মধ্যে জনপ্রিয়। এ বারও তার ছাপ রাখলেন। এক অনুরাগী তাঁর যমজ সন্তানের নাম রাখতে চান ‘পাঠান’ ও ‘জওয়ান’। শুনে শাহরুখ অবশ্য বলেন, ‘‘দয়া করা এর চেয়ে ভাল নাম রাখবেন।’’

প্রায় চার বছরের বিরতির পর শাহরুখের ‘পাঠান’ ছবি মুক্তি পায় চলতি বছরের জানুয়ারি মাসে। মুক্তির পর থেকে একের পর এক নজির গড়েছে এই ছবি। এই মুহূর্তে ‘জওয়ান’ মুক্তির প্রস্তুতি নিচ্ছেন অভিনেতা। পরিকল্পনামাফিক এগোলে ৭ সেপ্টম্বর মুক্তি পাবে অ্যাটলি পরিচালিত এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Bollywood bollywood star
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE