Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Dunki Teaser

‘পাঠান’ এবং ‘জওয়ান’-এর পর নজর হ্যাটট্রিকে, ‘ডাঙ্কি’-র টিজ়ারে নয়া চমক শাহরুখের

২ নভেম্বর শাহরুখ খানের ৫৮তম জন্মদিন। বিশেষ দিনেই অনুরাগীদের জন্য অভিনেতার উপহার ‘ডাঙ্কি’-র টিজ়ার।

Image of Shah Rukh Khan

‘ডাঙ্কি’ ছবিতে শাহরুখের লুক। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২৩ ১২:২৮
Share: Save:

অবশেষে প্রতীক্ষার অবসান। বলিপাড়ার অন্দরে খবর ছিল, ২ নভেম্বর শাহরুখ খানের জন্মদিনেই প্রকাশ্যে আসবে তাঁর নতুন ছবি ‘ডাঙ্কি’র টিজ়ার। বৃহস্পতিবার প্রকাশ্যে এল রাজকুমার হিরানি পরিচালিত এই ছবির প্রথম ঝলক। নতুন অবতারে দর্শকদের মন জয় করতে হাজির বাদশা।

১ মিনিট ৪৭ সেকেন্ডের এই টিজ়ারে কী রয়েছে? চলতি বছরে ‘পাঠান’ এবং ‘জওয়ান’ দুই ছবিতেই অ্যাকশন অবতারে বড় পর্দায় হাজির হয়েছিলেন শাহরুখ। তবে এই ছবিতে তিনি কিন্তু দিক পরিবর্তন করলেন। ‘ডাঙ্কি’ যে পুরোপুরি কমেডি ছবি হতে চলেছে তার ইঙ্গিত পাওয়া গিয়েছে। ছবিতে শাহরুখের চরিত্রের নাম হার্ডি। অনুমান করা যায়, ছবির প্রেক্ষাপট পঞ্জাব এবং অভিভাসন। সেখানে তরুণ প্রজন্মের মধ্যে উন্নত জীবনের আশায় লন্ডনে যাওয়ার প্রবণতাকে তুলে ধরা হয়েছে। ছবিতে শাহরুখের চরিত্রটি লন্ডনে যাওয়ার জন্য মরিয়া। বাদশার সঙ্গে এই সফরে রয়েছেন তাপসী পন্নু, ভিকি কৌশল। বিশেষ চরিত্রে রয়েছেন বোমান ইরানি।

রাজকুমার হিরানির ছবি মানেই সেখানে হাস্যরসের মোড়কে অনেক কঠিন বিষয়কে তুলে ধরা হয়। ‘ডাঙ্কি’-র টিজ়ার ইঙ্গিত দিচ্ছে, ছবিতে দেশপ্রেম এবং জীবন নিয়েও প্রয়োজনীয় বার্তা থাকবে। ছবির টিজ়ারকে নির্মাতারা ‘ড্রপ ওয়ান’ বলে উল্লেখ করেছেন। এর পরে আসবে দ্বিতীয় ভাগ। ছবির টিজ়ার সমাজমাধ্যমের পাতায় পোস্ট করে শাহরুখ লিখেছেন, ‘‘কয়েক জন সাধারণ মানুষের জীবনের স্বপ্নপূরণের গল্প। বন্ধুত্ব, ভালবাসা, একতার মোড়কে এমন এক সম্পর্ক, যার নাম বাড়ি।’’

শাহরুখের ‘পাঠান’ বিশ্ব জুড়ে ১ হাজার কোটি টাকার ব্যবসা করেছিল। ‘জওয়ান’ তা ছাপিয়ে প্রায় ১ হাজার ২০০ কোটি টাকার ব্যবসা করেছে। অনেকেরই ভাবনা ছিল, ‘ডাঙ্কি’ কি সেই প্রত্যাশা পূরণ করতে পারবে? কিন্তু টিজ়ার দেখার পর অনুরাগীদের বিশ্বাস, আগামী বড়দিনে ‘ডাঙ্কি’-র মাধ্যমে শাহরুখ অতীতের যাবতীয় নজির তছনছ করে দেবেন। মাঝে এ রকমও শোনা গিয়েছিল যে, বছরের শেষে মুক্তি না-ও পেতে পারে শাহরুখের ছবি। কিন্তু জন্মদিনেই সব হিসাব মিলে গেল। চলতি বছরেই ছবি মুক্তির হ্যাটট্রিক হাতের মুঠোয় শাহরুখের। আগামী দিনে এই ছবি ঘিরে কী কী তথ্য প্রকাশ্যে আসে, সে দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE