Advertisement
১৮ মে ২০২৪
Shah Rukh Khan

শাহরুখের মন্তব্যে ৩০ বছরের তিক্ততার অবসান, নেপথ্যে কি ‘গদর ২’-এর সাফল্য?

‘ডর’ ছবিতে শাহরুখের সাফল্য মেনে নিতে পারেননি সানি। কথা বন্ধ ছিল দীর্ঘ দিন। এ বার সানির ছবি ‘গদর ২’ প্রসঙ্গে মন্তব্য করলেন বাদশা?

sunny deol and shah rukh khan

(বাঁ দিকে) সানি দেওল। (ডান দিকে) শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৩ ১১:৩৬
Share: Save:

যশ চোপড়া পরিচালিত এবং ১৯৯৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘ডর’ ছবিতে তাঁরা একসঙ্গে কাজ করেছিলেন। সেই শুরু, সেটাই শেষ। এই ছবির সেটেই নাকি শাহরুখ খানের সঙ্গে বচসায় জড়ান সানি দেওল। নবাগত শাহরুখের সামনে সেটে বার বার নাকি হেনস্থা করা হচ্ছিল সানিকে। মেনে নিতে পারেননি ধর্মেন্দ্র-পুত্র, রাগে নিজের জিন্সের প্যান্ট ছিঁড়ে ফেলেছিলেন। সে কথা অবশ্য পরবর্তী সময়ে নিজেই স্বীকার করেন সানি। দুই তারকার মধ্যে কথা বন্ধ ছিল ১৬ বছর। তবে সেই ঘটনার পর ৩০ বছর কেটে গিয়েছে। দীর্ঘ কেরিয়ারে দু’জনেরই যাত্রাপথ আলাদা। এই মুহূর্তে শাহরুখের ছবি ‘পাঠান’-এর নজির ছুঁতেই ঘাড়ের উপর নিশ্বাস ফেলছে সানির ‘গদর ২’। সানির সাফল্যে কী বললেন বাদশা?

‘ডর’ ছবির সেটের শুধু এই একটা ঘটনা নয়, বলিপাড়ার একাংশের দাবি, এই ছবির মুক্তির পর শাহরুখের রাতারাতি সাফল্য নাকি মেনে নিতে পারেননি সানি। ‘ডর’ ছবিতে নায়কের ভূমিকায় অভিনয় করেছিলেন সানি এবং খলনায়কের চরিত্রে অভিনয় করেন শাহরুখ। সেই সময় গতে বাঁধা নিয়ম অনুযায়ী সিনেমায় খলনায়কের চেয়ে নায়কের চরিত্রই সিনেমায় বেশি চর্চায় থাকত। কিন্তু এই ছবিতে হয়েছিল একেবারে বিপরীত। খলনায়কের চরিত্রে অভিনয় করেও শাহরুখ যে দর্শকের মন জিতে নিয়েছিলেন, তাতে আপত্তি জানিয়েছিলেন সানি। যদিও তার পর মায়ানগরীতে অনেক কিছুই বদলেছে। সময় শাহরুখের নামের পাশে ভারতের সুপারস্টার তকমা সেঁটে দিয়েছে। ‘পাঠান’- এর সাফল্যের পর তিনি এখন ব্যস্ত ‘জওয়ান’ ছবির প্রচারে। আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পাবে এই ছবি। তার আগে সমাজমাধ্যমের পাতায় অনুরাগীদের সঙ্গে আস্কএসআরকে সেশন করতে দেখা যায় শাহরুখকে। সেখানেই এক অনুরাগী তাঁকে জিজ্ঞেস করেন ‘গদর ২’ দেখেছেন আপনি?’ জবাবে শাহরুখ লেখেন, ‘‘হ্যাঁ, দারুণ লেগেছে।’’ সানির ছবি শাহরুখ দেখে প্রতিক্রিয়া দিলেও তাতে পাল্টা কোনও মন্তব্য করেননি সানি। যদিও ‘গদর ২’ ছবির পরিচালক অনীশ শর্মা তাঁর প্রতিক্রিয়ার জন্য শাহরুখকে ধন্যবাদ জানিয়েছেন। তার মানে কি, তিন দশক আগের তিক্ততা শাহরুখ ভুলে গেলেও সানি এখনও তা পুষে রেখেছেন? উত্তর এখনও পাওয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE