Advertisement
১৮ মে ২০২৪
Shahid kapoor

‘তবে রে!’ বলে বাইকে চেপে ইলন মাস্ককে ধাওয়া করলেন শাহিদ কপূর! ব্যাপার কী?

এত দিন আসল অ্যাকাউন্ট আর নকল বা ফেক অ্যাকাউন্টের মধ্যে তফাত নির্দেশ করত টুইটারের নীল টিক। গত বৃহস্পতিবার থেকে বিনামূল্যে সেই সুবিধা আর পাচ্ছেন না গ্রাহকরা। ক্ষুব্ধ তারকারাও।

Shahid Kapoor turns into Kabir Singh as Twitter removes his blue tick

অমিতাভের মতোই প্রতিবাদের পথই বেছে নিলেন শাহিদ। ছবি—সংগৃহীত

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ২০:৩৩
Share: Save:

টুইটারে নীল টিক হারিয়েছেন বহু তারকা। যে তালিকায় রয়েছেন অমিতাভ বচ্চন থেকে শুরু করে শাহিদ কপূরও। ক্ষুব্ধ হলেও অমিতাভের মতোই লঘু চালে প্রতিবাদের পথই বেছে নিলেন শাহিদ। তিনি আর এখন গালে টোল পড়া মিষ্টি ‘চকোলেট বয়’ নন। সোজা হয়ে গেলেন ‘কবীর সিংহ’! রণমূর্তি ধরতে নিজের সিনেমারই লুক সংলাপ-সহ পোস্ট করলেন তিনি টুইটারে। কামান দাগলেন ইলন মাস্কের দিকে। শাহিদ লিখেছেন, “আমার ব্লু টিকে কে হাত দিল? দাঁড়া ইলন মাস্ক! আমি আসছি।” পোস্ট করা ছবিতে রক্তাক্ত শাহিদ আসছেন বাইকে চেপে। তারই ক্যাপশনে টুইটারের কর্ণধার মাস্কের উদ্দেশে ছদ্ম হুঙ্কার শাহিদের। অনুরাগীরা হেসেই অস্থির। তবে অভিনেতা যাতে তাঁর টুইটার অ্যাকাউন্টের বিশ্বাসযোগ্যতা-সহ ‘ব্লু টিক’ ফিরে পান, তা-ই কামনা করলেন সবাই।

ইলন মাস্ক আগেই ঘোষণা করেছিলেন যে, ২০ এপ্রিল থেকে টুইটার ব্যবহারকারীরা তাঁদের নামের পাশের নীল টিক চিহ্ন বা ‘ব্লু টিক’ হারাবেন। সেই মতোই ফলাফল দেখা গেল বাস্তবেও। টুইটারে নীল টিক চিহ্ন হারিয়ে বহু তারকাই সমাজমাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন এর আগে। তবে বর্ষীয়ান অভিনেতা অমিতাভ বচ্চনের প্রতিবাদের ভাষাও ছিল অভিনব।

টি৪৬২৩ সংখ্যক টুইটে অমিতাভ রসিকতা করে লিখলেন, “ও টুইটার ভাই! শুনতে পাচ্ছেন? এ বার তো টাকা দিয়ে দিয়েছি... ওই যে নীল টিকটা হয় না, আমার নামের আগে আবার জুড়ে দিন, তা হলে লোকজন বুঝবে আমিই সেই অমিতাভ বচ্চন... হাত তো আগেই জোড় করেছি। এ বার কি পা ধরব??”

এত দিন আসল অ্যাকাউন্ট আর নকল বা ফেক অ্যাকাউন্টের মধ্যে তফাত নির্দেশ করত টুইটারের নীল টিক। গত বৃহস্পতিবার থেকে বিনামূল্যে সেই সুবিধা আর পাচ্ছেন না গ্রাহকরা। মাসে ৬০০ থেকে ৭০০ টাকার সাবস্ক্রিপশন চার্জ দিলে তবেই এই সুবিধা মিলবে আবার। ইলন মাস্কের ঘোষণার পর বহু তারকাই সাবস্ক্রাইব করেছেন টাকা দিয়ে। অমিতাভও করেছিলেন, কিন্তু তিনি নির্ধারিত দিনের পর নীল টিকের সুবিধা পাননি। তাই টুইটটি করেছেন এক রকম মজাদার প্রতিবাদের ছলেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shahid kapoor Amitabh Bachchan Elon Mask
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE