Advertisement
০৮ মে ২০২৪
ওটিটি প্ল্যাটফর্মের জন্য এ বার ‘পোস্ত’র হিন্দি রিমেক বানাবেন পরিচালক জুটি
Paresh Rawal

Shiboprosad-Nandita: হিন্দি ছবি পরিচালনায় শিবপ্রসাদ-নন্দিতা

২০১৭ সালে মুক্তি পাওয়া ‘পোস্ত’ ছবির মুখ্য চরিত্রে ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়, মিমি চক্রবর্তী, যিশু সেনগুপ্ত, পরান বন্দ্যোপাধ্যায় প্রমুখ।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২২ ০৬:২০
Share: Save:

শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়ের বক্স অফিস সফল বেশ কিছু বাংলা ছবির হিন্দি এবং দক্ষিণী স্বত্ব আগেই বিক্রি করা হয়েছে। এ বার পরিচালক জুটি বানাচ্ছেন ‘পোস্ত’ ছবির হিন্দি রিমেক। বাংলা ও মুম্বই মিলিয়ে কাস্ট ঠিক করা হয়েছে। গত বছর থেকে জোরকদমে চলছে প্রস্তুতি। শোনা যাচ্ছে, এই মাসের শেষে ফ্লোরে যেতে পারে ছবি।

২০১৭ সালে মুক্তি পাওয়া ‘পোস্ত’ ছবির মুখ্য চরিত্রে ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়, মিমি চক্রবর্তী, যিশু সেনগুপ্ত, পরান বন্দ্যোপাধ্যায় প্রমুখ। সন্তানের অভিভাবকত্ব নিয়ে বাবা এবং ঠাকুরদার লড়াই আদালতের চৌহদ্দিতে শেষ হয়েছিল। দর্শক এবং বক্স অফিস দুইয়ের ভালবাসা পেয়েছিল ছবিটি।

হিন্দি রিমেকে মিমির চরিত্রটি অভিনেত্রী নিজেই করছেন। সে দিক দিয়ে এটিই হতে চলেছে মিমির প্রথম হিন্দি ছবি। যিশু অভিনীত চরিত্রে দেখা যাবে অমিত সাধকে। সৌমিত্র চট্টোপাধ্যায় অভিনীত চরিত্রে থাকবেন পরেশ রাওয়াল। ছবির একটি গুরুত্বপূর্ণ চরিত্রের জন্য প্রস্তাব গিয়েছে নাসিরুদ্দিন শাহের কাছে। তবে সে কাস্ট এখনও চূড়ান্ত নয়। ‘পোস্ত’ ছবির কেন্দ্রে ছিল একটি শিশুচরিত্র। হিন্দি ইন্ডাস্ট্রি থেকে সেই চরিত্রের জন্য অভিনেতার নির্বাচন করা হয়েছে।

ইন্ডাস্ট্রি সূত্রে খবর, বেশ কয়েকটি ছবির জন্য জনপ্রিয় একটি ওটিটি প্ল্যাটফর্মের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে শিবপ্রসাদ-নন্দিতার প্রযোজনা সংস্থা। তার সব ক’টি বাংলা ছবির রিমেক কি না, তা এখনই জানা যাচ্ছে না। তবে সেই তালিকারই একটি ছবি ‘পোস্ত’র হিন্দি রিমেক।

শিবপ্রসাদ এবং নন্দিতা পরিচালিত শেষ ছবি ‘গোত্র’, মুক্তি পেয়েছিল ২০১৯ সালে। গত মাসে কোভিড-বিধি মেনে তাঁরা শেষ করেছেন ‘হামি টু’র শুটিং। সর্বভারতীয় দর্শকের কাছে তাঁদের কনটেন্ট কতটা গ্রহণযোগ্য হয়ে ওঠে, সে দিকেই নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE