Advertisement
২৫ মে ২০২৪
Lagnajita Chakraborty

‘আমার একটাই স্বপ্ন এখনও পূরণ হল না’, আক্ষেপ ধরা পড়ল লগ্নজিতার কণ্ঠে

সদ্য বাংলাদেশের একটি কাজ শেষ করেছেন লগ্নজিতা চক্রবর্তী। তাঁর গানে মুগ্ধ বাংলাদেশের শফিক তুহিন। এ প্রসঙ্গে কথা বলতে গিয়ে আক্ষেপ করলেন গায়িকা।

Singer Lagnajita Chakraborty

বাংলাদেশে কাজের অভিজ্ঞতা নিয়ে কী বললেন লগ্নজিতা? ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ১৬:০৮
Share: Save:

‘প্রেমে পড়া বারণ’, ‘বসন্ত এসে গেছে’, ‘বেহায়া’— তাঁর ঝুলিতে একের পর এক হিট গান। দুই বাংলায় তাঁর সমান জনপ্রিয়তা। তার পরেও জীবনে একটা আক্ষেপ রয়েই গিয়েছে সঙ্গীতশিল্পী লগ্নজিতা চক্রবর্তীর। সম্প্রতি বাংলাদেশের একটি নতুন কাজও সেরেছেন গায়িকা। বাংলাদেশের সঙ্গীতশিল্পী শফিক তুহিনের সঙ্গে একটি গান গেয়েছেন অভিনেত্রী। প্রথম বার লগ্নজিতার সঙ্গে কাজ করে খুশি শফিক। কলকাতাতেই রেকর্ডিং হয়েছে নতুন গানের।

বাংলাদেশের নতুন প্রজেক্টে কাজ করে কেমন অভিজ্ঞতা হল গায়িকার? আনন্দবাজার অনলাইনকে লগ্নজিতা বললেন, “আগেও বাংলাদেশের অনেক প্রজেক্টে কাজ করেছি। শফিক ভাই কলকাতায় এসেছিলেন। কিন্তু আমার একটা দুঃখ রয়েই গিয়েছে। এখনও পর্যন্ত বাংলাদেশে কোনও অনুষ্ঠান করতে পারিনি। কলকাতার এত শিল্পী গিয়ে বাংলাদেশে শো করে আসেন। আমি হয়তো একমাত্র শিল্পী, এখনও বাংলাদেশে কোনও কনসার্ট করতে পারিনি। বিভিন্ন মাধ্যমে বাংলাদেশের মানুষের কাছে আর্জি, আমি ও পার বাংলায় অনুষ্ঠান করতে চাই।”

লগ্নজিতা আরও যোগ করেন। তিনি বলেন, “আসলে আমি বাঙাল। তাই আমার বাংলাদেশে যাওয়ার খুব ইচ্ছাও আছে। তাই ওখানে শো করতে যাওয়ার আগ্রহও খানিকটা বেশি।”

গায়িকার প্রশংসায় পঞ্চমুখ ও পার বাংলার শফিকও। তিনি বাংলাদেশের এক সংবাদমাধ্যমকে বলেন, “লগ্নজিতার গানে আলাদা একটি ‘সিগনেচার’ থাকে। সেটা আমার ভাল লাগে। পরিচয়ের পর থেকে আমাদের গান নিয়ে কথা হত। দুই দেশে কী ধরনের গান হচ্ছে, এ সব নিয়ে কথা হত। এ সব আলোচনা করতে গিয়েই একসঙ্গে গান করার ব্যাপারে আগ্রহী হই। কারণ, তার গায়কিতে বিশেষ একটা ঢং রয়েছে। যে কারণে যে কোনও গান তার সহজাত কণ্ঠে অনন্য হয়ে ওঠে। তার সঙ্গে কথা হয়েছে, সে-ও গানটি গেয়ে খুব খুশি।” আপাতত বাংলাদেশে একটি শো করার অপেক্ষায় লগ্নজিতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

lagnajita chakraborty Bengali singer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE