Advertisement
০২ মে ২০২৪
Dunki

সিনেমা থেকে উধাও শানের গাওয়া গান! ‘ডাঙ্কি’ দেখে কী বললেন ‘হতাশ’ বাঙালি গায়ক?

সদ্য মুক্তি পেয়েছে রাজকুমার হিরানি পরিচালিত ছবি ‘ডাঙ্কি’। শাহরুখ খান অভিনীত এই ছবির জন্য নাকি শ্রেয়া ঘোষালের সঙ্গে যুগ্ম ভাবে একটি গান রেকর্ড করেছিলেন শান।

Shaan and Shah Rukh Khan.

(বাঁ দিকে) গায়ক শান। শাহরুখ খান (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ১৮:৩৯
Share: Save:

সদ্য প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে রাজকুমার হিরানি পরিচালিত ছবি ‘ডাঙ্কি’। গোটা বছরের অপেক্ষার পর ২১ ডিসেম্বর ফের বড় পর্দায় ধরা দিয়েছেন শাহরুখ খান। তিন দশকের অভিনয় জীবনে এই প্রথম হিরানির সঙ্গে জুটি বেঁধেছেন শাহরুখ। এই ছবির জন্য সারা বছর ধরে অপেক্ষা করেছিলেন সিনেপ্রেমীরা। অবশেষে মুক্তি পেয়েছে সেই ছবি। চলতি বছরে ‘পাঠান’ ও ‘জওয়ান’-এর সাফল্যের পর শাহরুখকে ঘিরে উন্মাদনা আরও বেড়ে গিয়েছিল অনুরাগীদের। প্রথম দিনেই তাই ‘ডাঙ্কি’ দেখতে প্রেক্ষাগৃহ ভরিয়েছেন তাঁরা। শাহরুখের ছবি দেখে আপ্লুত দর্শক থেকে সমালোচক সবাই। তবে ‘হতাশ’ স্রেফ এক জনই। তিনি গায়ক শান। কেন?

‘ডাঙ্কি’ ছবিতে রয়েছে মোট তিনটি গান। একটি হল ‘লুট পুট গয়া’। অরিজিৎ সিংহের গাওয়া এই গান মুক্তি পেয়েছিল আগেই। তা ছাড়াও রয়েছে ‘ও মাহি’ ও ‘ম্যায় তেরা রাস্তা দেখুঙ্গা’ গান দুটি। তবে এই তিনটি গান ছাড়াও নাকি আরও একটি গান থাকার কথা ছিল ‘ডাঙ্কি’ ছবিতে। সেই গানের নাম ‘দূর কহি দূর’। সমাজমাধ্যমের পাতায় এই তথ্য সবার সঙ্গে ভাগ করে নেন বাঙালি গায়ক শান। তিনি লেখেন, ‘‘সুপ্রভাত! আজ তো ডাঙ্কি-ডে। আমি খুব এক্সাইটেড। আমি ছবি দেখার অপেক্ষায় রয়েছি। আমি নিশ্চিত, এই ছবিটা সবার খুব ভাল লাগবে। তবে আমি আমার তরফ থেকে সবাইকে জানিয়ে দিতে চাই... এই ছবির জন্য আমি শ্রেয়া ঘোষালের সঙ্গে একটা ভীষণ সুন্দর গান রেকর্ড করেছিলাম, ‘দূর কহি দূর’। কাশ্মীরে ওই গানের শুটিংও হয়েছিল। তবে ছবির সম্পাদনার সময় রাজু হিরানি সিদ্ধান্ত নেন গানটা ছবি থেকে বাদ দেওয়ার। তবে তিনি আমাকে সবটাই জানিয়েছিলেন। আমি জানি, ছবিটাই সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। তবে আমার আশা, অন্য কোনও ছবিতে ওই গানটা আপনারা শুনতে পারবেন।’’

তাঁর ও শ্রেয়ার গাওয়া গান ছবিতে না থাকা নিয়ে শান খোলসা করলেও এখনও পর্যন্ত এ নিয়ে মুখ খোলেননি হিরানি বা শাহরুখ কেউই। তবে সমাজমাধ্যমে শানের পোস্ট থেকে স্পষ্ট, তাঁর গান ‘ডাঙ্কি’ থেকে বাদ পড়া নিয়ে কোনও রকম ভুল বোঝাবুঝি তৈরি হয়নি হিরানি ও তাঁর মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE