Advertisement
১৭ মে ২০২৪
Odisha Train Accident

‘ক্ষতিপূরণের টাকা ফুরোলে কী হবে’, ওড়িশার ট্রেন দুর্ঘটনায় প্রশ্ন তুললেন সোনু, কী দাবি রাখলেন অভিনেতা?

ওড়িশার ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় সরকারের কাছে ক্ষতিগ্রস্থ পরিবারদের হয়ে কী দাবি তুললেন ‘গরিবের মসিহা’ সোনু সুদ।

Picture Of Sonu Sood

ওড়িশার ট্রেন দুর্ঘটনায় সোনুর আর্জি। গ্রাফিক: সনৎ সিংহ

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ১৩:৫২
Share: Save:

শুক্রবার সন্ধ্যায় বাহানগা বাজার স্টেশনের কাছে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ে আপ করমণ্ডল এক্সপ্রেস ও বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস। ২৮৮ জনের প্রাণ কেড়েছে এই রেল দুর্ঘটনা। আহতের সংখ্যা ৮০০ জনের কাছাকাছি। নিমেষে ওলটপালট হয়ে গেল হাজার হাজার মানুষের জীবন। যদিও কেন্দ্র সরকার আহত ও নিহতদের পরিবারপিছু ক্ষতিপূরণের কথা ঘোষণা করেছে। কিন্তু সেটাই কি যথেষ্ট? প্রশ্ন তুললেন অভিনেতা সোনু সুদ। এমনিতেই ‘গরিবের মসিহা’ বলে নামডাক রয়েছে তাঁর। সাধারণ মানুষের আপদে-বিপদে পাশে দাঁড়িয়েছেন সোনু। তবে শুধু যে ক্ষতিপূরণ নিয়ে প্রশ্ন তুলেছেন এমনটা নয়। অভিনেতা খানিকটা সমালোচনা করেছেন তাঁদের নিয়েও, যাঁরা সমাজমাধ্যমে এই ঘটনার পর শোকপ্রকাশ করেন। যদিও গোটাটাই বলেছেন নাম না করেই।

সোনু একটি ভিডিয়ো শেয়ার করে বলেন, “আমরা সবাই টুইট করছি, দুঃখপ্রকাশ করছি… কিন্তু কিছু দিন পরেই সবাই নিজেদের কাজে ব্যস্ত হয়ে যাব। কিন্তু যাদের সঙ্গে এত বড় ঘটনা ঘটল তাঁদের পরিবার কি আবারও উঠে দাঁড়াতে পারবে? এই সব ক্ষতিপূরণ তো মাস কয়েকের মধ্যে ফুরিয়ে যাবে।’’ তাই সরকারের কাছে সোনু দাবি রেখেছেন যাতে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থ মানুষদের একটি নির্দিষ্ট পেনশনের আওতায় আনা যায়। প্রতি মাসে তাঁদের আয়ের বন্দোবস্ত করার আর্জি রেখেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sonu Sood Odisha Triple Train Accident Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE