Advertisement
০১ মে ২০২৪
Bollywood Scoop

১৬ বছর পরে বরফ গলল তবে! ‘জব উই মেট ২’-এই কি ফের হাত মেলাবেন শাহিদ-করিনা?

এক সময় চুটিয়ে প্রেম করেছেন দু’জনে। পর্দার নেপথ্যের প্রেমের ঝলক দেখা গিয়েছে ক্যামেরার সামনের রসায়নেও। যদিও শেষ পর্যন্ত পরিণতি পায়নি সেই প্রেম।

Speculation of a reunion of exes Shahid Kapoor and Kareena Kapoor Khan rises amid talks about Jab We Met 2

‘জব উই মেট’ ছবিতে করিনা-শাহিদ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৪৬
Share: Save:

শাহিদ কপূর ও করিনা কপূর খান। বলিউডের এক সময়ের অন্যতম জনপ্রিয় ও চর্চিত জুটি। শুধু পর্দার নেপথ্যেই নয়, ক্যামেরার সামনেও তাঁদের রসায়নে মজেছিলেন দর্শক ও অনুরাগীরা। ‘ফিদা’, ‘মিলেঙ্গে মিলেঙ্গে’, ‘৩৬ চায়না টাউন’, ‘চুপ চুপ কে’-র মতো একাধিক ছবিতে জুটি বেঁধে অভিনয় করেছিলেন প্রাক্তন যুগল। যদিও, জুটি হিসাবে তাঁদের সবচেয়ে স্মরণীয় ছবি ‘জব উই মেট’। ইমতিয়াজ় আলি পরিচালিত ওই ছবিতেই শেষ বার জুটি হিসাবে দেখা গিয়েছিল শাহিদ ও করিনাকে। তার পরে অবশ্য ‘উড়তা পঞ্জাব’ ছবিতে একসঙ্গে কাজ করেছেন দুই তারকাই। তবে জুটি হিসাবে নয়। এমনকি, ছবিতেও কোনও ফ্রেমে একসঙ্গে দেখা যায়নি শাহিদ ও করিনাকে। তবে খবর, এ বার নাকি ফের দুই প্রাক্তনকে দেখা যেতে চলেছে একই ফ্রেমে। শোনা যাচ্ছে, অনুরাগীদের দাবির কথা মাথায় রেখে ‘জব উই মেট ২’ ছবির জন্য নাকি শাহিদ ও করিনাকেই জুটি হিসাবে পেতে চাইছেন নির্মাতারা।

২০০৭ সালে মুক্তি পেয়েছিল ইমতিয়াজ়ের ছবি ‘জব উই মেট’। জুটি হিসাবে সেই শেষ ছবি শাহিদ ও করিনার। এমনকি, ওই ছবির শুটিং চলাকালীনই সম্পর্কে চিড় ধরে যুগলের। যদিও পেশাদার অভিনেতার হিসাবে ছবির কাজ সম্পূর্ণ করায় কোনও খামতি রাখেননি শাহিদ বা করিনা কেউই। বলিউডের অন্যতম সেরা রোম্যান্টিক ড্রামার তকমা অর্জন করেছিল ‘জব উই মেট’। ছবিতে আদিত্য ও গীতের রসায়নে মজেছিলেন দর্শক ও অনুরাগীরা। সাম্প্রতিক কালের ধারা অনুযায়ী, সিক্যুয়েলেই চাঙ্গা বলিউডের বক্স অফিস। তার অন্যতম প্রমাণ ‘গদর ২’-এর সাফল্য। সেই ‘ট্রেন্ড’-এর উপর ভর করেই ‘জব উই মেট ২’ বানাতে উদ্যোগী নির্মাতারা। শোনা যাচ্ছে, ছবি পরিচালনার জন্য ইমতিয়াজ়কেই চাইছেন তাঁরা। তবে ছবির নায়ক ও নায়িকা হিসাবে শাহিদ ও করিনাকেই চূড়ান্ত করা হয়েছে কি না, তা নিয়ে এখনও কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি।

২০০৩ সালে শাহিদকে ‘ইশ্‌ক ভিশ্‌ক’ ছবিতে দেখেই মনে ধরেছিল করিনার। ‘ফিদা’ ছবিতে কাজ করার সময় একে অপরের প্রেমে পড়েন তাঁরা। তার পরেও একাধিক ছবিতে একসঙ্গে কাজ করেছেন শাহিদ ও করিনা। একে অপরের সঙ্গে গাঁটছড়া বাঁধবেন বলেও সিদ্ধান্ত প্রায় নিয়ে ফেলেছিলেন যুগল। তবে শেষ পর্যন্ত তাঁদের প্রেম পরিণতি পায়নি। ২০০৭ সালে সম্পর্ক ভাঙে তাঁদের। পরবর্তী কালে সইফ আলি খানকে বিয়ে করেন করিনা। অন্য দিকে মীরা রাজপুতের সঙ্গে সংসার পাতেন শাহিদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE