Advertisement
১৯ মে ২০২৪
Shah Rukh Khan

‘পাঠান’ তৈরি হয়েছিল ২৫০ কোটি টাকায়, ‘জওয়ান’ তৈরি করতে কত কোটি টাকা খরচ করলেন শাহরুখ?

শাহরুখ খানের এ বছরের দ্বিতীয় ছবি ‘জওয়ান’ মুক্তি পাবে সেপ্টেম্বরের শুরুতেই। এই ছবি নায়কের জীবনের সবচেয়ে ব্যয়বহুল সিনেমা।

Shah Rukh Khan

শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৩ ১৮:০২
Share: Save:

মুক্তির বাকি প্রায় ১৫ দিন। তার আগেই চারিদিকে শাহরুখ খানের নতুন ছবি ‘জওয়ান’ ঘিরে উন্মাদনা তুঙ্গে। চলতি বছরের শুরুতে মুক্তি পেয়েছিল ‘পাঠান’। যে ছবির বক্স অফিস সাফল্য ছুঁয়েছিল কয়েকশো কোটি। তার পর ‘জওয়ান’-এর প্রচার ঝলকও নজর কেড়েছিল অনুরাগীদের। ইন্ডাস্ট্রির অন্দরের খবর, অ্যাটলি পরিচালিত এই ছবি শাহরুখের জীবনের অন্যতম ব্যয়বহুল ছবি। ‘জওয়ান’ ছবিটি তৈরির জন্য নাকি ৩০০ কোটি টাকা খরচ করেছেন শাহরুখ। শুধু তা-ই নয়, নায়ক তাঁর ভক্তদের জন্য কোনও রকম ত্রুটি রাখতে চাননি। অনেকের ধারণা, ‘জওয়ান’ এ বছরের সবচেয়ে বড় বাজেটের ছবি হতে চলেছে। শাহরুখের জীবনেও সবচেয়ে ব্যয়বহুল ছবি।

বলিপাড়ার অন্দরের খবর শাহরুখ আগে থেকেই আন্দাজ করেছিলেন ‘পাঠান’ বড় মাপের ছবি হতে চলেছে। তাই ‘জওয়ান’-তৈরির সময় কোনও খামতি রাখতে চাননি তিনি। টিমের সদস্যেরাও নায়কের সঙ্গে তাল মিলিয়েছেন। শাহরুখের ঘনিষ্ঠ সূত্র জানাচ্ছে ‘পাঠান’-এর থেকেও বেশি ব্যয়বহুল ছবি তৈরির চেষ্টা করেছেন নায়ক, যাতে আগের ছবির থেকেও বেশি দর্শকের কাছে পৌঁছায়। ‘পাঠান’-এর বাজেট ছিল ২৫০ কোটি টাকা। এত কিছুর মাঝে আরব আমিরশাহিতে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে ‘জওয়ান’-এর টিকিটের অগ্রিম বুকিং। সম্প্রতি টুইটারের পাতায় বিভিন্ন মাল্টিপ্লেক্সের ওয়েবসাইটের ছবি শেয়ার করেছেন এক নেটাগরিক ও শাহরুখ অনুরাগী। সেখানেই দেখা যাচ্ছে, ইউএই-এর একাধিক মাল্টিপ্লেক্সে ‘জওয়ান’-এর টিকিটের অগ্রিম বুকিং শুরু হয়ে গিয়েছে।

এই ছবির গানের প্রথম ঝলক নিয়েও দর্শক মহলে উন্মাদনা কম ছিল না। গানের নাম ‘চলেয়া’। রবিবার সমাজমাধ্যমে হিন্দি, তামিল এবং তেলুগু— এই তিন ভাষায় গানের ঝলক প্রকাশ করেন শাহরুখ। সঙ্গে তিনি লেখেন, ‘‘আপনাদের মনে ভালবাসা জায়গা খুঁজে নেবে।” ৭ সেপ্টেম্বর মুক্তি পাবে ‘জওয়ান’। আবারও নতুন ভাবে নায়ককে পর্দায় দেখার অপেক্ষায় দর্শক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Pathan Jawan Bollywood Movie
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE