Advertisement
০২ মে ২০২৪
New Bengali Film

শর্ত কি শেষমেশ মিলল? বিবাদ মিটিয়ে একসঙ্গে সৃজিত-দেব-রুক্মিণী, আগামীর ঘোষণা

এক জন প্রতিনিয়ত মনে করাচ্ছেন, নিজের শর্তে কাজ করেন। অন্য জনের পাল্টা খোঁচা, ‘আমার কোনও শর্ত নেই’। কিন্তু সব কিছু ভুলে এ বার একসঙ্গে দেব-সৃজিত।

Srijit Mukherji to direct Dev and Rukmini Maitra in his next film

(বাঁ দিক থেকে) দেব, রুক্মিণী, সৃজিত। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ২১:২৬
Share: Save:

এত দিন ‘নিজের শর্তে কাজ করি’ হ্যাশট্যাগ ছেয়ে গিয়েছিল সমাজমাধ্যমে। এ বার মনে হচ্ছে, সব শর্ত মিলে গিয়েছে!

বৃহস্পতিবার সন্ধ্যায় টলিপাড়ায় চাঞ্চল্য সৃষ্টি করলেন দেব। সমাজমাধ্যমে একটি ছবি পোস্ট করলেন অভিনেতা। সেই ছবিতে দেখা যাচ্ছে, দেব এবং রুক্মিণীর সঙ্গে রয়েছেন সৃজিত মুখোপাধ্যায়। ছবির বিবরণ ‘অবশেষে সব পাকা’। এই ছবিই স্পষ্ট করে দিল পরিচালক এ বার দেব - রুক্মিণী জুটিকে নিয়ে ছবি পরিচালনা করতে চলেছেন।

ফেসবুকের ছবি পোস্ট করে দেব লিখেছেন, "অবশেষে এ বার ঘোষণার পালা। আমরা আসছি ২০২৪ সালে।" অর্থাৎ এই নতুন ছবি মুক্তি পাবে আগামী বছর। এর আগে সৃজিতের 'জুলফিকার' ছবিতে অভিনয় করেছিলেন দেব। ছবিতে দেবের অভিনয় প্রশংসিত হয়। তার পর দীর্ঘ সময় কেটেছে। মাঝে দেব-রুক্মিণী জুটি তৈরি হয়েছে। বহু বার দেবের সঙ্গে সৃজিতের কাজ করার কথা হয়ে শেষমেশ আর চূড়ান্ত হয়নি। তার সাম্প্রতিকতম উদাহরণ ব্যোমকেশ। বড় পর্দায় ব্যোমকেশ বানাবেন সৃজিত। দেব হবেন ব্যোমকেশ। এ খবর ছড়াতেই বিপত্তি। সৃজিত বেঁকে বসলেন। সমাজমাধ্যমে ঘোষণা করেন, তাঁর এমন কোনও পরিকল্পনা নেই। ঠিক ঘণ্টাখানেকের মধ্যেই দেবের পাল্টা টুইট, তিনি ব্যোমকেশ হচ্ছেন। এ বছরের শুরুটা হয়েছিল এ ভাবেই। দুই শিবির ভাগ হয়ে যায়। দুটি আলাদা টিম। ব্যোমকেশ, সত্যবতী, অজিত দু’জোড়া। একটি বড় পর্দার জন্য, অন্যটি ওটিটি। কিন্তু একই দিনে মু্ক্তি পাবে। একই গল্প। এমনকি, একই জায়গায় আউটডোর লোকেশন। এক জন প্রি টিজ়ার প্রকাশ করলে অন্য জন তড়িঘড়ি পোস্টার প্রকাশ করেন!

এত রেষারেষি কি ইন্ডাস্ট্রির জন্য ভাল? নানা মুনির নানা মত। বেশ কিছু মাস ধরে চলল জোর আলোচনা। এমনকি সদ্য কাস্টিংয়ে বদল হয়েছে সৃজিতের পুজোর ছবি ‘দশম অবতার’-এর। যে চরিত্রটি শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের করার কথা ছিল, সেই চরিত্রের প্রস্তাব গিয়েছিল প্রথমে রুক্মিণীর কাছে। ডেট নিয়ে সমস্যা হওয়ায় সেই প্রস্তাব যায় জয়া আহসানের কাছে। নিন্দকরা অবশ্য বলাবলি শুরু করে দিয়েছিলেন যে, দেবই রুক্মিণীকে বাধা দিয়েছেন। সে সব চর্চা, গুজব, আলোচনা চুপ করিয়ে দিয়েছে বৃহস্পতিবারের দেবের ফেসবুক পোস্ট।

অবশেষে দুই শিবির এক হল। সৃজিতের ছবি নিয়ে দর্শকের আলাদা কৌতূহল থাকেই। এ বারে পরিচালকের ছবিতে দেব-রুক্মিণী জুটির আগমন সেই উৎসাহকে আরও কিছুটা বাড়িয়ে দিল স্বাভাবিক ভাবেই।

রুক্মিণীও বিষয়টি নিয়ে উচ্ছ্বসিত। আনন্দবাজার অনলাইনের তরফে অভিনেত্রীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, "প্রথম প্রতিক্রিয়া আপনাদেরই জানাচ্ছি। আমি খুব খুশি। আশা করছি, একটা ভাল ছবি আমরা দর্শকদের উপহার দিতে পারব।" সৃজিতের সঙ্গে ইন্ডাস্ট্রির অন্যতম সফল জুটির ছবি করতে এতটা সময় লাগল কেন? রুক্মিণী বললেন, "আসলে 'চ্যাম্প' মুক্তির পর সৃজিত আমাকে ছবির প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু তার পর নানা কারণে সেটা বাস্তবায়িত হয়নি। কিন্তু সেই ছবিতে যে আমি আর দেব দু’জনেই থাকব সেটা ভাবিনি।"

এর আগে দেব কে নিয়ে সিরাজউদ্দৌলার জীবনী নির্ভর ছবি পরিচালনার ইচ্ছাপ্রকাশ করেছিলেন সৃজিত। এই ছবিটিই কি সেই ছবি? না, রুক্মিণী এখনই এই প্রসঙ্গে মুখ খুলতে নারাজ। বললেন, "এখন কিছুই বলা বারণ। দর্শক একটু অপেক্ষা করুন। আমরা ঠিক সময় মতো সব কিছু জানাবো।" তবে এই ছবির বিষয়টি এখন যে প্রাথমিক স্তরে রয়েছে এবং অনেক সিদ্ধান্ত চূড়ান্ত হওয়ার বাকি, সে কথা আনন্দবাজার অনলাইনের কাছে স্বীকার করে নিলেন পর্দার (দেবের) সত্যবতী। তবে সবের পিছনে শর্তাবলি প্রযোজ্য কি না, তা এখনই বোঝো যাচ্ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE