Advertisement
০৭ মে ২০২৪
Sujan Mukhopadhyay

Shibpur: সিরিজ বনাম বড়পর্দা! রাতারাতি তাই বদলে গেলেন ‘শিবপুর’-এর জ্যোতি বসু?

বদলে গেলেন জ্যোতিবাবু! কথা ছিল শুভাশিস মুখোপাধ্যায়ে দেখা যাবে এই ভূমিকায়। বদলে চুটিয়ে অভিনয় করলেন সুজন নীল মুখোপাধ্যায়।

শুভাশিস নয়, জ্যোতি বসুর ভূমিকায় অভিনয় করলেন সুজন নীল মুখোপাধ্যায়।

শুভাশিস নয়, জ্যোতি বসুর ভূমিকায় অভিনয় করলেন সুজন নীল মুখোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২২ ১৬:২২
Share: Save:

রাতারাতি বদলে গেলেন জ্যোতি বসু! আনন্দবাজার অনলাইন প্রথম জানিয়েছিল, অরিন্দম ভট্টাচার্যের রাজনৈতিক থ্রিলার ‘শিবপুর’-এ প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী থাকছেন চরিত্র হয়ে। ছবিতে উঠে আসবে আশির দশক। কলকাতা জুড়ে বাম-কংগ্রেসের তুমুল অরাজকতা, যে হিংসা গড়িয়েছিল কলকাতা সংলগ্ন হাওড়া, শিবপুরেও। অবস্থা ক্রমশ যখন আয়ত্তের বাইরে, তখনই রাশ টেনেছিলেন তৎকালীন মুখ্যমন্ত্রী। কথা ছিল এই ভূমিকায় অভিনয় করবেন শুভাশিস মুখোপাধ্যায়। শনিবার আনন্দবাজার অনলাইনকে পরিচালক জানিয়েছেন, তাঁর ছবিতে প্রাক্তন মুখ্যমন্ত্রী বদলে গিয়েছেন। শুভাশিস নয়, জ্যোতি বসুর ভূমিকায় সদ্য অভিনয় করলেন সুজন নীল মুখোপাধ্যায়!

অরিন্দমের কথায়, ‘‘শুভাশিসদা চিত্রনাট্য পড়েছিলেন। ওঁর ভাল লেগেছিল। রাজিও হয়েছিলেন। তার পরেই জানালেন, তিনি কাজটি করতে পারছেন না। এর পরে এক মঞ্চাভিনেতার সঙ্গে যোগাযোগ করি। তাঁর সঙ্গে প্রাক্তন মুখ্যমন্ত্রীর বাহ্যিক সাদৃশ্য রয়েছে। কিন্তু কণ্ঠস্বর, বাচনভঙ্গি, ব্যক্তিত্ব— কোনও কিছুতেই মিল নেই। তখন সুজনকে বেছে নিই। দু’দিনের শ্যুট ছিল। সুজন মারাত্মক অভিনেতা। বাহ্যিক অমিল ঢেকে দিয়েছেন অভিনয়ে। আমি তৃপ্ত।’’

আরও পড়ুন:
চরিত্র অনুযায়ী সুজনকে সাদা পাঞ্জাবি-ধুতিতে দেখা গিয়েছে।

চরিত্র অনুযায়ী সুজনকে সাদা পাঞ্জাবি-ধুতিতে দেখা গিয়েছে।

চরিত্র অনুযায়ী সুজনকে সাদা পাঞ্জাবি-ধুতিতে দেখা গিয়েছে। সাজ-সজ্জা এবং শারীরিক উচ্চতা দেখে নাকি আড়ালে অনেকেই বলেছেন, সুজন জ্যোতি বসু কম। বিধানচন্দ্র রায় বা সিদ্ধার্থশঙ্কর রায় হয়ে উঠেছেন বেশি!

জ্যোতি বসুর চরিত্রে অভিনয়ের জন্য রাজি হয়েও কেন পরে সরে গেলেন শুভাশিস? এই প্রশ্নেরও জবাব রয়েছে টলিপাড়ায়। খবর, প্রথম সারির একটি প্রযোজনা সংস্থা জ্যোতি বসুর উপরে ওয়েব সিরিজ আনতে চলেছে। সেখানেই নাকি শুভাশিস প্রাক্তন মুখ্যমন্ত্রীর ভূমিকায় অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। তাই অরিন্দমের ‘শিবপুর’ ছবিতে নেই তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE