Advertisement
০২ মে ২০২৪
Sushmita Sen

সুস্মিতার হার্ট অ্যাটাকের পর থেকে সাবধানী মেয়ে, মাকে ওষুধ খাওয়াতে কী করেন আলিশা?

অভিনেত্রী যাতে ওষুধ খেতে ভুলে না যান, সেই কারণে কী উপায় বার করছেন সুস্মিতার ছোট মেয়ে?

মেয়ে আলিশার সঙ্গে সুস্মিতা।

মেয়ে আলিশার সঙ্গে সুস্মিতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৫২
Share: Save:

চলতি বছর হঠাৎ অসুস্থ হয়ে পড়েন অভিনেত্রী সুস্মিতা সেন। ‘আরিয়া ৩’ সিরিজ়ের শুটিং চলাকালীন হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে পড়েন সু্স্মিতা। অ্যাঞ্জিয়োপ্লাস্টি হয়। হার্টে স্টেন্টও বসানো হয়। এত কিছু হয়ে গিয়েছে, কেউ টেরটি পাননি। হার্ট অ্যাটাক হওয়ার দু’দিন পরে সুস্মিতা তাঁর অসুস্থতার খবর প্রকাশ্যে আনেন। সেই সময় অভিনেত্রীর অসুস্থতার খবর শুনে বেশ উদ্বিগ্ন হয়ে পড়েন তাঁর অনুরাগীরা। প্রাক্তন ব্রহ্মাণ্ডসুন্দরী অবশ্য সবাইকে আশ্বস্ত করে জানিয়েছিলেন, এখন ভাল আছেন। তার পর বেশ খানিকটা সময় কেটে গিয়েছে। মুক্তি পেয়েছে ‘তালি’। এই সিরিজ়ে রূপান্তরকামী গৌরী শিন্ডের চরিত্রে অভিনয় করে প্রশংসিত হয়েছেন অভিনেত্রী। এক কথায়, অসুস্থতা কাটিয়ে ফের স্বাভাবিক ছন্দে ফিরেছেন তিনি। তবু তাঁকে নিয়ে চিন্তিত তাঁর দুই মেয়ে। অভিনেত্রী যাতে ওষুধ খেতে যাতে ভুলে না যান, সেই কারণে এক উপায় বার করেছেন সু্স্মিতার ছোট মেয়ে আলিশা।

হৃদ্‌রোগে আক্রান্ত হওয়ার পর সুস্মিতার ছোট মেয়ে আলিশা বেশ সচেতন হয়ে উঠেছেন। সুস্মিতা এক সাক্ষাৎকারে বলেন, ‘‘আমার দুই মেয়ে খুব ভাল। বড় মেয়ে অনেকটা বড়, এখন নিজের দায়িত্ব নিজেই সামলায়। তবে আমার ছোট মেয়ে আমার ভীষণ খেয়াল রাখে। আমার অসুস্থতার পর প্রতিদিন রাত ৯টায় সে অ্যালার্ম দিয়ে রেখেছে আমার ঘড়িতে, যাতে আমি রাতের ওষুধ খেতে ভুলে না যাই। আমার ছোট মেয়ে খুবই সংবেদনশীল।’’ সুস্মিতা জানান, তাঁর দুই মেয়ে তাঁর মায়ের মতো, সারা ক্ষণই তাঁর ভাল থাকার কথা ভাবেন। সেই মতো উপদেশ দিয়েও থাকেন রেনে এবং আলিশা। সুস্মিতার কথায়, ‘‘এমন সন্তান পাওয়া ভাগ্যের ব্যাপার। আমার মনে হয়, আমাকে ওরা হারিয়ে ফেলবে— এমন নেতিবাচক চিন্তা ওরা করে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE