Advertisement
০৬ মে ২০২৪
Sayantika Banerjee

একের পর এক অশালীন মন্তব্য, ক্ষোভপ্রকাশ অভিনেত্রী সায়ন্তিকার

‘‘অভিনেত্রী বলেই অশালীন মন্তব্যের লক্ষ্য হতে পারি না।’’ সমাজমাধ্যমে ক্ষোভ উগরে দিলেন টলিউড অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়।

Photograph of Sayantika Banerjee.

সমাজমাধ্যমে অশালীন মন্তব্যের জের, ক্ষোভ উগরে দিলেন সায়ন্তিকা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৩ ০৯:০৯
Share: Save:

একের পর এক পোস্টে অশালীন মন্তব্যের জের। সমাজমাধ্যমের পাতায় ক্ষোভ উগরে দিলেন টলিউড অভিনেত্রী ও রাজনীতিক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। অশালীন মন্তব্যের জন্য দায়ী ব্যক্তির অ্যাকাউন্টের নাম উল্লেখ করে ইনস্টাগ্রামে একটি পোস্ট করেন সায়ন্তিকা। শুধুমাত্র একটি অ্যাকাউন্টই নয়, অভিযুক্ত ওই ব্যক্তির একাধিক অ্যাকাউন্টের নাম উল্লেখ করেন অভিনেত্রী। ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট অনুযায়ী, জনৈক ব্যক্তির নাম শিলাদিত্য। অভিনেত্রী লেখেন, ‘‘আমি আপনাকে এত গুরুত্ব দিতে চাইনি। কিন্তু আর নয়, আপনার উচিত মহিলাদের সম্মান করা।’’

সায়ন্তিকার অভিযোগ, তাঁর একের পর এক পোস্টে অশালীন মন্তব্য করেছেন ওই ব্যক্তি। নিজের শেষ ইনস্টাগ্রাম পোস্টে সায়ন্তিকা তাঁর অনুরাগীদের বলেন ওই ব্যক্তির মন্তব্য পড়ে দেখতে। প্রসঙ্গত, অভিনেত্রীর উল্লেখ করা অ্যাকাউন্টটি এখনও ‘ডিলিটেড’ দেখালেও কিছু মন্তব্য এখনও রয়েছে তাঁর পোস্টে। এত দিন বিষয়টিকে খুব বেশি গুরুত্ব দেননি সায়ন্তিকা। তবে অভিনেত্রী বলেন, ‘‘অনেক সময়ে নীরবতার ভুল অর্থ বার করা হয়।’’ ইনস্টাগ্রামে একটি পোস্ট করে সায়ন্তিকা লেখেন, ‘‘আজ আমি যা কিছু অর্জন করেছি, তার জন্য আমি আমার অনুরাগী ও শুভানুধ্যায়ীদের কাছে কৃতজ্ঞ। পাশাপাশি, নোংরামির বিরুদ্ধে আওয়াজ তোলাও আমার দায়িত্বের মধ্যে পড়ে। মহিলাদের এমন অসম্মান কোনও ভাবেই সহ্য করা যায় না।’’ তিনি আরও লেখেন, ‘‘আপনি কাউকে পছন্দ বা অপছন্দ করতেই পারেন। কিন্তু আর নয়। এ বার আপনার চুপ করা উচিত।’’ সায়ন্তিকার পোস্টে মন্তব্য করেছেন অভিনেত্রী ও সাংসদ মিমি চক্রবর্তীও। বিষয়টি নিয়ে সাইবার ক্রাইম ব্রাঞ্চে অভিযোগ দায়ের করার কথা জানান অভিনেত্রী।

সমালোচনা থেকে ট্রোলিং। সমাজমাধ্যমে যুগে এই সব এখন চোখ-সওয়া। একাধিক বার এ সবের সম্মুখীন হয়েছেন অভিনেতা-অভিনেত্রীরা। তার বিরুদ্ধে আওয়াজও তুলেছেন অনেকেই। মাত্রাছাড়া অশালীনতা যে সহ্য করবেন না তাঁরা, সে কথাই আবার জানালেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sayantika Banerjee Tollywood actress politician
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE