Advertisement
১৯ মে ২০২৪
Suzi Bhowmik

‘টলিউড রূপান্তরকামী অভিনেতাদের কথা ভাবে না’, হতাশায় কলকাতা ছাড়লেন সিরিয়ালের সুজ়ি

‘ফিরকি’, ‘এক্কা দোক্কা’ সিরিয়ালে দর্শক দেখেছেন তাঁকে। টলিউডে কাজের অভাব রূপান্তরকামী অভিনেতাদের। অভিযোগ আনলেন সুজ়ি ভৌমিক।

Transgender actors are not getting work opportunities in Tollywood says actor Suzi Bhowmik dgtl

২০২২-এর শেষ থেকে আর কোনও কাজ নেই তাঁর। হতাশাগ্রস্ত রূপান্তরকামী অভিনেত্রী সুজ়ি। ছবি: ফেসবুক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৪২
Share: Save:

“একদম কাজ নেই”, চার দিন আগে নিজের ফেসবুকে এমনই লেখা পোস্ট করেছিলেন রূপান্তকামী অভিনেত্রী সুজ়ি ভৌমিক। ‘ফিরকি’ সিরিয়ালের মাধ্যমে দর্শকের নজরে আসেন সুজ়ি। সেই সিরিয়াল শেষ হওয়ার পর বেশ অনেক দিনের বিরতি। তার পর লীনা গঙ্গোপাধ্যায়ের সিরিয়াল ‘এক্কা দোক্কা’-তে দেখা গিয়েছিল তাঁকে। এক চিকিৎসকের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। ২০২২-এর শেষ থেকে আর কোনও কাজ নেই তাঁর। হতাশা গ্রাস করছে দিনে দিনে। সেই হতাশার কথাই প্রকাশ্যে আনলেন সুজ়ি।

তিনি ফেসবুকে লেখেন, “আমি ট্রান্সজেন্ডার বলে অভিনয় জগতে কোনও দাম নেই, কাজও নেই। আমার জীবনের সব থেকে বড় ভুল অভিনয় করে সৎ ভাবে করে খাওয়ার চেষ্টা করেছিলাম।” এ প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হয় সুজ়ির সঙ্গে। তিনি বলেন, “আমি রূপান্তরকামী নারী। তা বলে কি কোনও রূপান্তরকামীর চরিত্রেই আমায় অভিনয় করতে হবে? আমি তো বাড়ির মেয়ে হতে পারি, চিকিৎসক, নার্স, পুলিশ, কারও বন্ধু— যে কোনও চরিত্রেই তো অভিনয় করতে পারি। কেন আমাদেরকে একটা গণ্ডির মধ্যেই রেখে দেওয়া হচ্ছে বুঝতে পারছি না।

ট্রান্সজেন্ডার বলে কি আমাদের কোনও জায়গা হবে না আমাদের? আমার ট্রান্স বন্ধুদের হাতেও কোনও কাজ নেই। লীনাদি একটা সময়ে কাজ দিয়েছিলেন। কর্মহীন জীবন কী ভাবে চালাব বুঝতে পারছি না।”

কলকাতা ছেড়ে নিজের দেশের বাড়ি বহরমপুরে রয়েছেন সুজ়ি। যত ক্ষণ হাতে কাজ আসছে, তত দিন আপাতত সেখানেই থাকার পরিকল্পনা তাঁর। মা-বাবার সঙ্গে কোনও ভাবে দিন চালাচ্ছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suzi Bhowmik Tollywood Actor Trangender
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE