Advertisement
২০ মে ২০২৪
Vivek Agnihotri-Deepika Padukone

অস্কার মঞ্চে দীপিকা, ‘অচ্ছে দিন’ শব্দবন্ধের ব্যবহার বিবেকের, কটাক্ষ না কি প্রশংসা?

অস্কারের মঞ্চে ভারতের একমাত্র প্রতিনিধি দীপিকা। অভিনেত্রীর এই সাফল্যে নরেন্দ্র মোদীর শব্দবন্ধ ধার ‘দ্য কাশ্মীর ফাইলস্‌’ পরিচালকের।

bollywood actor deepika padukone and director vivek agnihotri

দীপিকার অস্কার প্রতিনিধিত্ব, পাল্টা মন্তব্য বিবেক অগ্নিহোত্রীর। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ১৮:৪৯
Share: Save:

বিশ্বদরবারে দেশের মুখ উজ্জ্বল করলেন দীপিকা পাড়ুকোন। বৃহস্পতিবার রাতে প্রকাশিত হয়েছে ২০২৩ সালের অস্কার বিতরণকারীদের নাম। সেই তালিকায় একমাত্র ভারতীয় হিসাবে জায়গা করে নিয়েছেন দীপিকা। প্রথম ভারতীয় হিসাবে কয়েক মাস আগেই ফিফা বিশ্বকাপের ট্রফি উদ্বোধন করেছিলেন তিনি। এ বার অস্কারের মঞ্চে ভারতের প্রতিনিধি বলিউডের ‘মস্তানি’। এই খবরে নিজের মত প্রকাশ করলেন বিতর্কিত পরিচালক বিবেক অগ্নিহোত্রী।

১২ মার্চ অনুষ্ঠিত হতে চলেছে ৯৫তম অ্যাকাডেমি পুরস্কার। অস্কার মঞ্চে উপস্থিত থাকবেন দেশ-বিদেশের তারকারা। এমিলি ব্লান্ট, স্যামুয়েল এল জ্যাকসন, ডয়েন জনসন, মাইকেল জর্ডন প্রমুখের সঙ্গে সেখানেই নাম ঝলমল করছে বলিউড তারকা দীপিকার।

অভিনেত্রীর এই সাফল্যের খবরে ‘দ্য কাশ্মীর ফাইলস্’ পরিচালক টুইট করে লেখেন, ‘‘আমি যখন নিজের ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস্’ নিয়ে গেলাম আমেরিকার দর্শকের তরফে বিপুল সাড়া পাই। আসলে প্রত্যেকেই ভারতে নিজের পদচিহ্ন রাখতে চাইছে। ভারত এই মুহূর্তে অন্যতম লাভজনক জায়গা। এই বছরটাই ভারতীয় সিনেমার।’’ হ্যাশট্যাগে জুড়ে দেন ‘অচ্ছে দিন’।

এমনিতেই বিবেক অগ্নিহোত্রী নরেন্দ্র মোদীর স্বঘোষিত অনুরাগী। অন্য দিকে, বার বার গেরুয়া বাহিনীর রোষের মুখে পড়েছেন দীপিকা। ‘পাঠান’ ছবিতে গেরুয়া বিকিনি হোক কিংবা দিল্লির জেএনইউতে ছাত্রদের আন্দোলনে অভিনেত্রীর উপস্থিতি। তাঁকে সেই সময় তীব্র ভর্ৎসনাও করেছিলেন এই পরিচালক। তবে দীপিকার অস্কারে উড়ানে ভোলবদল পরিচালকের। করতালির ইমোজিতে নিজের উচ্ছ্বাস প্রকাশ করলেন দীপিকার স্বামী রণবীর সিংহ। প্রশংসায় ভরিয়ে দিলেন সতীর্থরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deepika Padukone Vivek Agnihotri The Oscars
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE