Advertisement
১৮ মে ২০২৪
Swarup Biswas

কী করে আগুন লাগল এসকে মুভিজ-এর স্টুডিয়োতে? অগ্নি নির্বাপক যন্ত্র কি ছিল না, উঠছে প্রশ্ন

সাতসকালে অগ্নিকাণ্ড কলকাতায়। পুড়ে গেল ‘এসকে মুভিজ’-এর স্টুডিয়ো। এখন আগুন অনেকটাই নিয়ন্ত্রণে। কেন এই দুর্ঘটনা ঘটল?

কী ভাবে ঘটল এই দুর্ঘটনা?

কী ভাবে ঘটল এই দুর্ঘটনা? নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২২ ১২:৪০
Share: Save:

বৃহস্পতিবার সকালে স্টুডিয়োপাড়ায় ভয়াবহ অগ্নিকাণ্ড। আচমকাই কুঁদঘাটের নানুবাজার এলাকায় আগুন লাগে ‘এসকে মুভিজ’-এর স্টুডিয়োয়। ঠিক কী ঘটেছিল? আগুন লাগার কারণ এখনও তদান্তাধীন। তবে ‘ফেডারেশন অব সিনে টেকনিশিয়ান্স অ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া’র সভাপতি স্বরূপ বিশ্বাস আনন্দবাজারকে জানিয়েছেন, যে অঞ্চলে এই স্টুডিয়ো গড়ে উঠেছে, সেই জমি নিয়ে এমনিই বিতর্ক রয়েছে।

স্বরূপ বলেন, “স্টুডিয়োয় আগুন নেভানোর কোনও ব্যবস্থাও ছিল না। ফলে শুধু স্টুডিয়ো নয়, ক্ষতি হয়েছে আশপাশের বস্তিতেও। প্রায় ১৪টি চাল পুড়ে গিয়েছে। যাঁদের চাল পুড়েছে তাঁদের জন্য আমরা বিশেষ ব্যবস্থা নেওয়ার চেষ্টা করছি। তবে এখন আগুন অনেকটাই নিয়ন্ত্রণে।” দমকল সূত্রে খবর, বৃহস্পতিবার ভোর ৫টা নাগাদ আগুন লাগে গুদামটিতে। আগুন লাগার সময় গুদামটিতে কেউ উপস্থিত ছিলেন না। কিন্তু প্রযোজনা সংস্থার বিপুল সরঞ্জাম সেখানে রাখা ছিল। সেগুলি ক্ষতিগ্রস্ত হয়েছে।

সুদীপ্তা চক্রবর্তীর ফেসবুক পোস্ট।

সুদীপ্তা চক্রবর্তীর ফেসবুক পোস্ট।

আনন্দবাজার অনলাইনের তরফে এসকে মুভিজের কর্ণধার অশোক ধনুকা এবং হিমাংশু ধনুকার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাঁদের ফোন বেজে গিয়েছে। তবে ঘটনাটি খতিয়ে দেখতে তৎপর কলকাতা পুলিশ।

এই ঘটনায় হতভম্ব টলিপাড়ার অনেকেই। অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী লেখেন, “আমি হতবাক। এমন এক বিধ্বংসী খবর দিয়ে শুরু। এই স্টুডিয়োয় কত মিটিং, কত লুক সেট হয়েছে, কত কত স্মৃতি। পাশে আছি।”

সকালের পর থেকে এখন স্টুডিয়োর আগুন সম্পূর্ণ ভাবে নিয়ন্ত্রণে। সম্প্রতি এই স্টুডিয়োয় কোনও ধারাবাহিক বা ছবির শুটিং চলছিল না। তাই সে ভাবে কোনও শুটিং দলের উপর প্রভাব পড়েনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Tollywood Swarup Biswas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE