Advertisement
২১ মে ২০২৪
Pori Moni

সাক্ষী দিতে যাওয়ার কথা ছিল, কিন্তু কেন আদালতে হাজির হতে পারলেন না পরীমণি?

দু’বছর আগে তিন জনের বিরুদ্ধে ধর্ষণ এবং হত্যার চেষ্টার অভিযোগ করেছিলেন পরীমণি। তার পর মাঝে কেটে গিয়েছে বেশ অনেকগুলি মাস। সেই মামলার সাক্ষী দেওয়ার জন্য আদালতে যেতে পারলেন না নায়িকা।

Why didn\\\'t Bangladeshi actress Pori Moni appear in court as witness

কী হয়েছে পরীমণির? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৩ ১৩:৪৪
Share: Save:

২০২১ সালের ১৪ জুন চার জন ব্যক্তির বিরুদ্ধে ধর্ষণ এবং হত্যা করার চেষ্টার অভিযোগ করেন বাংলাদেশের অভিনেত্রী পরীমণি। সেই মামলা এখনও চলছে। মামলায় অভিযুক্ত ঢাকা বোট ক্লাবের সভাপতি নাসির ইউ মাহমুদ এবং তাঁর দুই সহযোগী তুহিন সিদ্দিকী অমি, শহিদুল আলমের বিরুদ্ধে সাক্ষী দিয়ে আদালতে উপস্থিত হওয়ার কথা ছিল পরীমণির। কিন্তু আদালতে হাজিরা দিলেন না নায়িকা। মঙ্গলবার ২৩ মে সাক্ষী দেওয়ার তারিখ ধার্য করেছিল আদালত। কিন্তু সেই তারিখ আবারও পিছিয়ে গেল। নায়িকাকে সময় দিয়েছে ট্রাইবুনাল।

২৪ জুলাই পরবর্তী তারিখ ধার্য করেছেন বিচারক শাহিনা হক সিদ্দিকা। ২০২২ সালের ২৯ নভেম্বর মাসে তিনি ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-৯-এ হাজির হয়ে তিন জনের বিরুদ্ধে সাক্ষী দেন। পরীমণির আইনজীবী নীলাঞ্জনা সুরভী বলেন, “পরীমণি শারীরিক অসুস্থতার কারণে হাজির হতে পারেননি। এই কারণে ট্রাইবুনাল সময় দিয়েছেন। ” ২০২২ সালের ১৮ মে নাসিরসহ তিন জনের বিরুদ্ধে একই ট্রাইবুনাল অভিযোগ গঠিত হয়েছিল।

২০২১ সালের ৬ সেপ্টেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা ও সাভার মডেস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল হোসেন ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র জমা দেন।

পরীমণিকে নিয়ে চর্চার শেষ নেই। কয়েক দিন ধরেই বেশ অসুস্থ নায়িকা। ফেসবুকে পোস্ট করে সে কথা সবাইকে জানিয়েছিলেন অভিনেত্রী। মাকে ছেড়ে থাকতে খানিকটা কষ্ট হচ্ছিল ছেলে রাজ্যর। শেষে মায়ের সঙ্গেই হাসপাতালে কাটিয়েছে ছেলে রাজ্য। কয়েক দিন হল হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন নায়িকা। ধীরে ধীরে সুস্থ হচ্ছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pori Moni Bangladeshi Actor witness
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE