Advertisement
০৬ মে ২০২৪
ম্যাচের সেরা গেইল : ৩৮ বলে ৭৭ // আরসিবি জয়ী ২১ রানে

ক্রিকেটের বস দশহাজারি

টুকরো টুকরো কিছু দৃশ্য। এবং সে সব এক ফ্রেমে আনলে একটা ছবি ফুটে উঠছে। রাজকোটে অবিশ্বাস্য এক ক্রিকেট সন্ধ্যার ছবি।যেখানে দেখা গেল ক্রিস গেইলের তাণ্ডব, যেখানে দেখা গেল বিরাট কোহালির শিল্প, যেখানে দেখা গেল ব্রেন্ডন ম্যাকালামের পাল্টা আক্রমণ।

প্রত্যাবর্তন: আইপিএলে ফের স্বমহিমায় গেইল। ছবি: পিটিআই

প্রত্যাবর্তন: আইপিএলে ফের স্বমহিমায় গেইল। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০১৭ ০৪:৩২
Share: Save:

টুকরো টুকরো কিছু দৃশ্য। এবং সে সব এক ফ্রেমে আনলে একটা ছবি ফুটে উঠছে। রাজকোটে অবিশ্বাস্য এক ক্রিকেট সন্ধ্যার ছবি।

যেখানে দেখা গেল ক্রিস গেইলের তাণ্ডব, যেখানে দেখা গেল বিরাট কোহালির শিল্প, যেখানে দেখা গেল ব্রেন্ডন ম্যাকালামের পাল্টা আক্রমণ।

আর সেই কোলাজের মধ্যে থেকে যে চরিত্রটা মঙ্গলবার সবচেয়ে বড় হয়ে ফুটে উঠল, তার নাম— ক্রিস্টোফার হেনরি গেইল।

এই আইপিএলে গেইলকে বেশ কয়েকটা ম্যাচে বাইরে রেখেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিয়ান ওপেনার বুঝিয়ে দিলেন, সিদ্ধান্তটা মোটেও ঠিক ছিল না। প্রথম কয়েকটা ওভার একটু দেখে খেলেছিলেন। তার পর ফিরে এলেন ঝড় হয়ে। যে ঝড়ের তাণ্ডবে উড়ে গেলেন গুজরাত বোলাররা। সাতটা ছয় এবং পাঁচটা চারে গেইল যখন ৩৮ বলে ৭৭, বাসিল থাম্পির একটা ইয়র্কার গেইলের প্যাডে আছড়ে পড়ে। তার আগে অবশ্য টি-টোয়েন্টি ক্রিকেটে ১০ হাজার রান করে ফেললেন গেইল। বিশ্ব ক্রিকেটে এই প্রথম।

মঙ্গলবার হাফ সেঞ্চুরি করার পরে গেইলকে দেখা গেল ‘সল্ট বায় সেলিব্রেশন’ করতে। যে সেলিব্রেশনের উৎস হল তুরস্কের এক রেস্তোরাঁর শেফের হাতে। মাংসতে তিনি এ ভাবেই নুন ছেটাতেন। যা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে।

তাঁর সঙ্গীকে নিয়ে বিরাট কোহালি বলছেন, ‘‘টি-টোয়েন্টি ক্রিকেটে দশ হাজার রান একটা অবিশ্বাস্য ব্যাপার।’’ আর গেইল নিজে বলছেন, ‘‘সাবধান! ইউনিভার্স বস কিন্তু এখনও বেঁচে আছে। দশ হাজারের ব্যাপারটা আমার মাথায় ছিল। ম্যাচ শুরুর আগে স্যামুয়েল বদ্রী মনে করিয়ে দেয়।’’

আরও পড়ুন...
গেইল-বিরাটের ব্যাটে তিন ম্যাচ পরে জয়ে ফিরল বেঙ্গালুরু

এবি ডিভিলিয়ার্স চোট পাওয়ায় দলে আসেন গেইল। তিনি এবং বিরাটের জুটিতে উঠল ১৩ ওভারে উঠল ১২২ রান। এই নিয়ে দু’জনের ওপেনিং জুটিতে দশম সেঞ্চুরি পার্টনারশিপ। যা রেকর্ড বইয়ে ঢুকে গেল। গেইলের পাশাপাশি কোহালিও হাফ সেঞ্চুরি করে গেলেন।

রান তাড়া করার একটা চেষ্টা করেছিলেন ব্রেন্ডন ম্যাকালাম। ৪৪ বলে ৭২ করে। গেইলের মতো এই প্রাক্তন নাইটও সাতটা ছয় মারলেন, কিন্তু গুজরাতকে জেতাতে পারলেন না তিনি। গুজরাত থামে ১৯২-৭।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE