Advertisement
০৫ মে ২০২৪
Sports News

আবার হার বিরাট বাহিনীর, এ বার মুম্বইয়ের কাছে

শেষ পর্যন্ত একটা ভদ্রস্থ রানে পৌঁছেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। মুম্বইয়ের ঘরের মাঠে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন বিরাট কোহালি। শুরুটা এ বারও ভাল হল না। কিন্তু সবার কম-বেশি সংযোজনে বেঙ্গালুরুর ইনিংস শেষ হল ১৬২ রানে।

জয় মুম্বইয়ের। ছবি: পিটিআই।

জয় মুম্বইয়ের। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০১ মে ২০১৭ ২০:০৭
Share: Save:

বেঙ্গালুরু ১৬২/৮ (২০ ওভার)

মুম্বই ১৬৫/৫ (১৯.৫ ওভার)

শেষ পর্যন্ত একটা ভদ্রস্থ রানে পৌঁছেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। মুম্বইয়ের ঘরের মাঠে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন বিরাট কোহালি। শুরুটা এ বারও ভাল হল না। কিন্তু সবার কম-বেশি সংযোজনে বেঙ্গালুরুর ইনিংস শেষ হল ১৬২ রানে। নির্ধারিত ওভার শেষে বিরাট কোহালিরা রোহিত শর্মাদের সামনে ১৬৩ রানের লক্ষ্যমাত্রা রাখতে সক্ষম হয়ছিলেন। যেটা পেড়তে রোহিতরা সময় নিলেন ১৯.৫ ওভার।এক বল বাকি থাকতেই ৫ উইকেটে বেঙ্গালুরুকে হারিয়ে দিল মুম্বই। আবার হারের মুখ দেখতে হল বিরাটদের।

আরও খবর: উথাপ্পাকে শান্ত করলেন যুবরাজ

ওপেন করতে নেমে ১৪ বলে ২০ রান করে প্যাভেলিয়নে ফিরে যান বিরাট কোহালি। লং হিটার না হওয়া সত্ত্বেও তাঁর ব্যাট থেকে আসে দুটো ওভার বাউন্ডারি। কিন্তু ভরসা দিতে পারেননি। কারণ তার আগেই মাত্র ১৭ রান করে আউট হয়েছেন আর এক ওপেনার মনদীপ সিংহ। তিন নম্বরে নেমে ত্রাভিস হেডের রান ১২। প্রথম তিন ব্যাটসম্যান হতাশ করার পর বেঙ্গালুরু ব্যাটিংয়ের হাল ধরেন এবি ডে ভিলিয়ার্স ও কেদার যাদব। ডে ভিলিয়ার্স ২৭ বলে তিনটি বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে যখন আউট হন তখন তাঁর নামের পাশে লেখা হয়ে গিয়েছে ৪৩ রানের ইনিংস। কিছুটা ভরসা পেয়েছে দল। এর পর কেদার যাদবের সঙ্গে ব্যাট করতে নামেন পবন নেগি। কেদার আউট হন ২৮ রানে। নেগির ব্যাট থেকে আসে ৩৫ রান। ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৬২ রান তোলে বেঙ্গালুরু।

চারবার ডেভিলিয়ার্সের উইকেট নিয়ে রেকর্ড করে ফেললেন ক্রুণাল পাণ্ড্য। মুম্বইয়ের হয়ে জোড়়া উইকেট নিলেন ক্রুণালের। তিনটি উইকেট নিলেন মিচেল ম্যাকক্লেনাঘান। একটি করে উইকেট কর্ণ শর্মা ও যশপ্রীত বুমরাহর। জবাবে ব্যাট করতে নেমে এক বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় মুম্বই ইন্ডিয়ান্স। ব্যাট হাতে অধিনায়কচিত ইনিংস খেলেন রোহিত শর্মা। ৩৭ বলে ৫৬ রান করে অপরাজিত থাকেন রোহিত। ওপেনার পার্থিব পটেল কোনও রান না করেই ফিরে যান প্যাভেলিয়নে। আর এক ওপেনার জোস বাটলার ২১ বলে করেন ৩৩ রান। তাঁকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি তিন নম্বরে ব্যাট করতে নামা নীতিশ রানা। ২৮ বলে ২৭ রান করেই ফেরেন তিনি। এর পর দায়িত্ব তুলে নেন রোহিত শর্মা। উল্টোদিকে তখন প্যাভেলিয়নে ফেরার প্রতিযোগিতা। পোলার্ড আউট হন ১৭ রানে। ক্রুণাল পাণ্ড্য ২ রান করে চোট পেয়ে মাঠ ছাড়েন। কর্ণ শর্মা ফেরেন ৯ রানে। ১৪ রানে অপরাজিত থাকেন হার্দিক পাণ্ড্য। বেঙ্গালুরুর হয়ে দুটো উইকেট নেন পবন নেগি। একটি করে উইকেট অনিকেত চৌধুরী, যুজবেন্দ্র চাহাল ও শেন ওয়াটসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE