Advertisement
০২ মে ২০২৪

মকরলগ্নের জাতক-জাতিকারা কেমন হয়

এরা খুব বাস্তব বুদ্ধি সম্পন্ন হন। যে জন্য স্থির লক্ষে পৌঁছতে খুব একটা দেরী হয় না। বেশি বয়সে চাকরিলাভ এবং তাতে সুনাম ও সমৃদ্ধি দুটোই আসে।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৮ ০০:০১
Share: Save:

এই লগ্নের জাতক-জাতিকাদের বিদ্যাস্থান খুব একটা ভাল হয় না। নানা প্রতিকূল পরিবেশকে হার মানিয়ে পড়াশোনা করতে হয়। বুদ্ধি ও নিপুণতা থাকে প্রচুর। যে জন্য বিজ্ঞান চিকিৎসা এবং রসায়নে দক্ষ হন। এদের কর্মপদ্ধতি হয় স্নেহ-প্রীতি ও সামাজিকতা হয় ভিন্ন ধরনের। এরা খুব সুক্ষ চিন্তাশীল ও গুণবান হয়।

বিবাহক্ষেত্রে এদের তেমন ব্যাঘাত ঘটে না। এদের স্ত্রী হন সর্বগুণসম্পন্ন ও মধুর স্বভাব বিশিষ্ট। বিবাহিত জীবন এদের সুখ-শান্তিপূর্ণ হয়। বেশির ভাগ সম্বন্ধ করেই বিবাহ হয়। কিন্তু এরা পারিবারিক জীবনে খুব একটা সুখী হন না। নিজের লোকজনদের মধ্যে মাঝে মাঝে ভুল বোঝাবুঝি থেকেই যায়। এদের প্রথম সন্তান মেয়ে হওয়ার সম্ভাবনাই বেশি থাকে।

এরা খুব বাস্তব বুদ্ধি সম্পন্ন হন। যে জন্য স্থির লক্ষে পৌঁছতে খুব একটা দেরী হয় না। বেশি বয়সে চাকরিলাভ এবং তাতে সুনাম ও সমৃদ্ধি দুটোই আসে।

এই লগ্নে জন্ম হলে খুব স্নেহপ্রবণ হয়। সবার সঙ্গে মিলেমিশে থাকতে পছন্দ করে। জীবনে নানা খারাপ সময় আসে কিন্তু এরা তার বহিঃপ্রকাশ ঘটায় না। নীরবে সব সহ্য করে চলে। কারোর সঙ্গে হিংসা করা এদের আদর্শ বিরোধী।

এদের মানসিকতা দৃঢ় থাকে, আবার একটু স্বাধীনচেতা হয়। এরা অল্পে সন্তুষ্ট হওয়ার জন্য কিছু খুব বেশি পেলেও আনন্দে অভিভূত হয়ে যায় না। এরা কম কথা বলতে ভালবাসেন কিন্তু যেটুকু বলেন তার পুরোটাই বুদ্ধিদীপ্ত ও শানিত। এরা মাথা নত করতে একদম রাজি হন না। পরনির্ভরতা এদের খুবই স্বভাব বিরুদ্ধ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Makara Lagna Astrology
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE