Advertisement
১৮ মে ২০২৪
IT Raid

ব্যবসায়ীর বাড়ি থেকে ১০০ কেজি সোনা, কোটি কোটি টাকা উদ্ধার করল আয়কর দফতর, তল্লাশি জারি

আয়কর দফতর সূত্রে আরও দাবি করা হয়েছে, ব্যবসায়ীরা শোরুম থেকে যে ১০০ কেজি সোনা উদ্ধার হয়েছে, তা কালো টাকা ব্যবহার করে কেনা হয়েছে। উদ্ধার হওয়া এই সোনার দাম ৭০ কোটি টাকা বলে জানা গিয়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৪ ১৫:৪৮
Share: Save:

এক ব্যবসায়ীর বাড়িতে আয়কর হানায় তাল তাল সোনা এবং কয়েক কোটি টাকা উদ্ধার হল। জানা গিয়েছে, আয়কর অভিযানে ১০০ কেজি সোনা উদ্ধার হয়েছে। নগদ উদ্ধার হয়েছে ২৫ কোটি টাকা। রাজস্থানের এক গয়না ব্যবসায়ীর বাড়িতে গত পাঁচ দিন ধরে তল্লাশি চালাচ্ছেন আয়কর আধিকারিকেরা।

আয়কর দফতর সূত্রে খবর, পাঁচ দিন ধরে তল্লাশি চালানো হচ্ছে ওই ব্যবসায়ীর বাড়িতে। শনিবার পর্যন্ত তল্লাশিতে ১০০ কেজি সোনা, ৬০০ কোটি অবৈধ টাকার নথিপত্র, এবং সাড়ে ৪০০ কোটি টাকার গয়নার অবৈধ নথি উদ্ধার হয়েছে। ব্যবসার কালো টাকার হিসাব রাখার জন্য ব্যবসায়ীর বিদেশযোগেরও হদিস পেয়েছেন তদন্তকারীরা। বিদেশে ব্যবসায়ীর দু’টি সার্ভাস রয়েছে। সেই সার্ভার ‘ব্রেক’ করার জন্য বিশেষজ্ঞদের আনানো হচ্ছে বলে সূত্রের খবর।

আয়কর দফতর সূত্রে আরও দাবি করা হয়েছে, ব্যবসায়ীরা শোরুম থেকে যে ১০০ কেজি সোনা উদ্ধার হয়েছে, তা কালো টাকা ব্যবহার করে কেনা হয়েছে। উদ্ধার হওয়া এই সোনার দাম ৭০ কোটি টাকা বলে জানা গিয়েছে। ব্যবসায়ী এবং এই ব্যবসার সঙ্গে জড়িত কয়েক জনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে আয়কর দফতর সূত্রে খবর। ব্যবসায়ীর বাড়ি এবং শোরুমই নয়, ব্যবসার সঙ্গে জড়িত বেশ কয়েকটি ঠিকানাতেও তল্লাশি অভিযান চালানো হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IT Raid Rajasthan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE