Advertisement
১৬ মে ২০২৪
Arunachal Pradesh

Labourers missing: অরুণাচলে চিন সীমান্তের কাছে নিখোঁজ ১৯ জন পরিযায়ী নির্মাণ শ্রমিক, চলছে তল্লাশি

চিন সীমান্তে রাস্তা তৈরির কাজ করছিলেন তাঁরা। গত ৫ জুলাই থেকে তাঁদের আর কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। শুরু হয়েছে তল্লাশি অভিযান।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ১৯ জুলাই ২০২২ ১৩:৩৩
Share: Save:

আবার অরুণাচলের ভারত-চিন সীমান্তের কাছে কাজ করতে গিয়ে নিখোঁজ হওয়ার ঘটনা ঘটল। এ বার একসঙ্গে ১৯ জন পরিযায়ী শ্রমিকের কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। ঘটনাটি ঘটেছে রাজধানী ইটানগর থেকে অন্তত ৩০০ কিলোমিটার দূরে অরুণাচলের কুরুং কুমে জেলায়। সেই স্থান থেকে চিনের সঙ্গে প্রকৃত নিয়ন্ত্রণ রেখার দূরত্ব খুবই কম।

অসমর্থিত সূত্রের দাবি, কুমে নদীর ধারে একটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সেটি ওই শ্রমিকদেরই কারও মৃতদেহ কি না, তা খতিয়ে দেখতে পুলিশ একটি দল পাঠিয়েছে। কিন্তু সংবাদ সংস্থা সূত্রে খবর, সেই দল এখনও অকুস্থলে পৌঁছতে পারেনি।

গত ১৩ জুলাই স্থানীয় থানায় ওই নির্মাণকাজের বরাত পাওয়া ঠিকাদার অভিযোগ দায়ের করেছিলেন। তা থেকে জানা যাচ্ছে, রাস্তার কাজে অসম থেকে ১৯ জন পরিযায়ী শ্রমিককে সেখানে নিয়ে আসা হয়েছিল। কিন্তু তাঁদের কাউকে ইদের ছুটি দেওয়া হয়নি। গত ৫ জুলাই শ্রমিকরা শিবির ছেড়ে পালিয়ে যান বলে ঠিকাদারের দাবি। তার পর থেকেই তাঁদের আর কোনও খোঁজ নেই।

পুলিশ একাধিক দল গঠন করে তল্লাশি শুরু করেছে। তবে এখনও ১৯ জনের কোনও সন্ধান মেলেনি। অসমে নিখোঁজ শ্রমিকদের বাড়িতেও উৎকণ্ঠার প্রহর কাটছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arunachal Pradesh India China Border LAC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE