Advertisement
০৪ মে ২০২৪
Man Swallowed Coins

৩৯ কয়েন, ৩৭ চুম্বক মিলল যুবকের পেটে, বললেন, ‘সুঠাম দেহের জন্য জিঙ্ক জরুরি, তাই খেয়েছিলাম’!

পেটে অসহ্য ব্যথা এবং বমির উপসর্গ থাকায় শ্রীগঙ্গা রাম হাসপাতালে ভর্তি করানো হয়েছিল এক যুবককে। তাঁর পরিবার জানায়, গত ২০ দিন ধরে খাওয়াদাওয়া বন্ধ হয়ে গিয়েছিল যুবকের।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১২:০৩
Share: Save:

অস্ত্রোপচার করতেই এক এক করে ১, ২ এবং পাঁচ টাকার ৩৯টি কয়েন বেরিয়ে এল যুবকের পেট থেকে। শুধু তাই-ই নয়, গোল, চ্যাপ্টা, ত্রিকোণা, এ রকম নানা আকৃতির প্রায় ৩৭টি চুম্বক উদ্ধার হয়। যা দেখে চিকিৎসকেরা রীতিমতো স্তম্ভিত হয়ে যান।

অস্ত্রোপচারের পর চিকিৎসকেরা ওই যুবককে জিজ্ঞাসা করেন, কেন তিনি এই কয়েন এবং চুম্বক খেয়েছিলেন? এই কারণে তাঁর জীবন বিপন্নও হতে পারত! কিন্তু ওই যুবক চিকিৎসকদের প্রশ্নে যা উত্তর দিয়েছেন, তা শুনে আরও থ হয়ে গিয়েছিলেন চিকিৎসকেরা। ওই যুবক দাবি করেন, তিনি শুনেছেন সুঠাম দেহের গঠনে জিঙ্কের একটা বড় ভূমিকা রয়েছে। কয়েন এবং চুম্বকে যে হেতু বেশি পরিমাণে জিঙ্ক রয়েছে, তাই চটজলদি সুঠাম দেহ তৈরি করতেই তিনি সেগুলি খেয়েছেন। কিন্তু তাঁর এই ‘আজব’ পরিকল্পনা যে প্রাণঘাতী হতে পারে, সে কথা তিনি এক বারের জন্যও ভাবেননি।

ঘটনাটি দিল্লির। পেটে অসহ্য ব্যথা এবং বমির উপসর্গ থাকায় শ্রীগঙ্গা রাম হাসপাতালে ভর্তি করানো হয়েছিল এক যুবককে। তাঁর পরিবার জানায়, গত ২০ দিন ধরে খাওয়াদাওয়া বন্ধ হয়ে গিয়েছিল যুবকের। সঙ্গে বমিও হচ্ছিল। হাসপাতালের আউটডোরে চিকিৎসকরা প্রথমে পরীক্ষা করেন। তাঁর পরিবারের সদস্যরা চিকিৎসককে জানান, গত কয়েক সপ্তাহ ধরে কয়েন এবং চুম্বক খাচ্ছিলেন যুবক। আর তাতেই সন্দেহ হয় চিকিৎসকের। সঙ্গে সঙ্গে তিনি সিটি স্ক্যান করেন। তাতে দেখা যায়, যুবকের অন্ত্রে গিয়ে আটকে রয়েছে বেশ কিছু কয়েন এবং চুম্বক। সঙ্গে সঙ্গে চিকিৎসকেরা অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। চিকিৎসকেরা জানিয়েছেন, অস্ত্রোপচার করে ১, ২ এবং পাঁচ টাকার কয়েন উদ্ধার হয়েছে। নানা আকৃতির চুম্বকও পাওয়া গিয়েছে যুবকের পেটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coins Magnet Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE