Advertisement
০২ মে ২০২৪
Firecracker Blast

সরকারি অনুষ্ঠানে বাজি পোড়ানোর প্রদর্শনীর সময় বিস্ফোরণ, উত্তরপ্রদেশে মৃত চার শিশু, আহত অনেকে

পুলিশ সূত্রে খবর, চিত্রকূট জেলায় বুন্দেলখন্ড গৌরব মহোৎসব-এর আয়োজন করেছিল রাজ্য পর্যটন দফতর। সেখানে বহু মানুষ হাজির হয়েছিলেন। ওই উৎসবে বাজি পোড়ানোর প্রদর্শনীরও আয়োজন করা হয়।

ঘটনাস্থলে পুলিশ। ছবি: সংগৃহীত।

ঘটনাস্থলে পুলিশ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৪৬
Share: Save:

উত্তরপ্রদেশের পর্যটন দফতর আয়োজিত একটি অনুষ্ঠানে বাজি বিস্ফোরণে মৃত্যু হল চার শিশুর। আহত হয়েছেন আরও কয়েক জন।

পুলিশ সূত্রে খবর, চিত্রকূট জেলায় বুন্দেলখন্ড গৌরব মহোৎসব-এর আয়োজন করেছিল রাজ্য পর্যটন দফতর। সেখানে বহু মানুষ হাজির হয়েছিলেন। ওই উৎসবে বাজি পোড়ানোর প্রদর্শনীরও আয়োজন করা হয়। কিন্তু সেই প্রদর্শনীর মাঝেই ঘটল দুর্ঘটনা। বাজি বিস্ফোরণে মৃত্যু হল চার শিশুর। আহত হয়েছেন আরও কয়েক জন।

সরকারি অনুষ্ঠানে এমন ঘটনায় শোরগোল পড়ে যায়। প্রয়াগরাজ জ়োনের পুলিশের অতিরিক্ত ডিজি ভানু ভাস্কর জানিয়েছেন, এই বিস্ফেোরণে চার শিশুর মৃত্যু হয়েছে। ফরেন্সিক দল এবং বম্ব স্কোয়াড ঘটনাস্থলে পৌঁছে খতিয়ে দেখেছে, কেন এই ঘটনা ঘটল। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে শর্ট সার্কিটের কারণে মজুত করে রাখা বাজিতে আগুন ধরে গিয়েছিল। বিস্ফোরণের এই ঘটনায় তিন জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। কোথায় গাফিলতি হয়েছিল, কার গাফিলতিতে এই ঘটনা তা খতিয়ে দেখা হচ্ছে।

পুলিশ সূত্রে খবর, বুধবার সন্ধ্যায় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। মঞ্চের পিছনে বাজি মজুত করা ছিল। সেই বাজিতেই বিস্ফোরণ হয়েছে বলে প্রাথমিক ভাবে জানতে পেরেছে পুলিশ। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্তের নির্দেশ দিয়েছেন। মৃতদের পরিবারকে পাঁচ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন তিনি। আহতদের জন্য ৫০ হাজার টাকা ঘোষণা করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Firecrackers Bundelkhand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE