Advertisement
১৫ মে ২০২৪
terror attack

বজ্রপাত নয়, কাশ্মীরে পাঁচ সেনাকর্মীর মৃত্যু জঙ্গি হামলাতেই, বিবৃতি দিয়ে জানিয়ে দিল সেনা

সেনা জানিয়েছে, ভারী বৃষ্টিতে দৃশ্যমানতা কমে আসার সুযোগ নিয়ে জঙ্গিরা সম্ভবত গ্রেনেড হামলা চালিয়েছিল সেনার গাড়ির উপর। তাতে পাঁচ জনের মৃত্যু হয়, এক সেনাকর্মী আহত হয়েছেন।

Image of the army truck took fire

সেনার গাড়িতে জঙ্গি হানার ঘটনা পুঞ্চে। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৩ ২০:১২
Share: Save:

বজ্রপাত নয়, জঙ্গি হামলায় মৃত্যু হয়েছে ভারতীয় সেনার পাঁচ জওয়ানের। জম্মু-কাশ্মীরের পুঞ্জ জেলায় ঘটা এই ঘটনা নিয়ে শুরুতে ধন্দ ছিল। প্রাথমিক ভাবে মনে করা হয়েছিল, সেনার গাড়ির উপর বজ্রপাতে মৃত্যু হয়ে থাকতে পারে। কিন্তু পরে সেনা বিবৃতি জারি করে জানিয়ে দেয়, গ্রেনেড হামলা হয়েছে সেনার গাড়ির উপর। তাতেই মৃত্যু হয়েছে পাঁচ সেনাকর্মীর।

সেনার নর্দার্ন কমান্ডের সদর দফতর থেকে জারি করা বিবৃতিতে বলা হয়, ‘‘আজ (বৃহস্পতিবার), দুপুর আনুমানিক ৩টে নাগাদ সেনার একটি গাড়ি ভিমবের গালি থেকে রাজৌরি সেক্টরের পুঞ্চে যাচ্ছিল। অজ্ঞাতপরিচয় জঙ্গিরা তার উপর হামলা চালায়। ভারী বৃষ্টিতে দৃশ্যমানতা কমে যাওয়ার সুযোগ নেয় জঙ্গিরা। সম্ভবত গ্রেনেড হামলার জেরেই গাড়িতে আগুন ধরে যায়।’’

সূত্রের খবর, জঙ্গি হামলায় মৃত সেনাকর্মীরা রাষ্ট্রীয় রাইফেলস ইউনিটের সদস্য ছিলেন। তাঁদের জঙ্গি মোকাবিলার কাজে পাঠানো হচ্ছিল। সেনা জানিয়েছে, আরও এক সেনাকর্মী আহত হয়েছেন। তাঁকে দ্রুত উদ্ধার করে রাজৌরির সেনা হাসপাতালে পাঠানো হয়। তাঁর চিকিৎসা চলছে। এলাকায় শুরু হয়েছে চিরুনিতল্লাশি।

মে মাসে শ্রীনগরে বসতে চলেছে জি-২০ সম্মেলনের একটি বৈঠক। তার আগে গত সপ্তাহেই উপত্যকার পরিস্থিতি পর্যালোচনা করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। তার মধ্যেই ঘটে গেল এই ঘটনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

terror attack Poonch Sector Indian Army
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE