Advertisement
২২ মে ২০২৪
Cyclone Tauktae

Cyclone Tauktae: আরব সাগরে আটক ভেসেলের ৯১ জনের খোঁজে নৌবাহিনীর ৫ জাহাজ

ঘূর্ণিঝড় টাউটে-র জেরে মহারাষ্ট্র এবং গুজরাত উপকূলে আটকে পড়ে চারটি ভেসেল। সেখানে আটকে থাকাদের উদ্ধারে নামে ভারতীয় নৌবাহিনী।

উদ্ধার কাজ চালাচ্ছে নৌসেনার হেলিকপ্টার।

উদ্ধার কাজ চালাচ্ছে নৌসেনার হেলিকপ্টার। ছবি—পিটিআই।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৯ মে ২০২১ ০৮:৫৬
Share: Save:

ঘূর্ণিঝড় টাউটে-র জেরে মহারাষ্ট্র এবং গুজরাত উপকূলে আটকে পড়ে চারটি ভেসেল। সেখানে আটকে থাকাদের উদ্ধারে নামে ভারতীয় নৌবাহিনী। বুধবার সকাল অবধি সব মিলিয়ে ৬৩৮ জনকে উদ্ধার করা হয়েছে। কিন্তু বার্জ পাপা (পি-৩০৫)-এ থাকা ৯১ জনের এখনও খোঁজ পাওয়া যায়নি। তাঁদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছে নৌবাহিনীর পাঁচটি জাহাজ এবং একটি হেলিকপ্টার।

নৌবাহিনীর তরফে জানানো হয়েছে, ঘূর্ণিঝড় টাউটে-র দাপটে চারটি ভেসেল ভেসে যায়। সেই ভেসেল থেকে মঙ্গলবার সন্ধ্যা অবধি ৬৩৮ জনকে উদ্ধার করা হয়েছে। পি-৩০৫ বার্জ ছাড়া বাকি তিনটি ভেসেলে আটকে থাকা সকলে এখন নিরাপদে রয়েছেন বলে জানা গিয়েছে। মঙ্গলবার রাতেও পি-৩০৫ বার্জটি মুম্বই উপকূল থেকে ৩৫ নটিক্যাল মাইল দূরে ছিল বলে জানা গিয়েছে। ওই বার্জে থাকা ১৮০ জনকে উদ্ধার করা হলেও বাকি ৯১ জনকে এখনও উদ্ধার করা যায়নি।

ভারতের পশ্চিম উপকূলে সোমবার রাতে আছড়ে পড়েছিল ঘূর্ণিঝড় টাউটে। সেই ঝড়ের দাপটে গুজরাতে মৃত্যু হয়েছে ১৩ জনের। ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় ১৬ হাজার বাড়ির। বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টাউটে-র ক্ষয়ক্ষতি দেখতে গুজরাতে যাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Navy arabian sea Cyclone Tauktae
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE