Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Tripura

Tripura: গোষ্ঠীহিংসার ভুয়ো ছবি এবং খবর প্রচার, আট জনকে গ্রেফতার করল ত্রিপুরা পুলিশ

ত্রিপুরা পুলিশ জানিয়েছে, ফেসবুক, টুইটার এবং ইউটিউবের ১০০-ও বেশি অ্যাকাউন্ট প্ররোচনামূলক পোস্ট করা হয়েছে বলে তদন্তে উঠে এসেছে।

অশান্তি ঠেকাতে তৎপর ত্রিপুরা পুলিশ।

অশান্তি ঠেকাতে তৎপর ত্রিপুরা পুলিশ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
আগরতলা শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২১ ১৭:৫৮
Share: Save:

নেটমাধ্যমে প্ররোচনামূলক পোস্ট করে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার অভিযোগে আট জনকে গ্রেফতার করল ত্রিপুরা পুলিশ। শনিবার সরকারি ভাবে এ কথা জানানো হয়েছে।

নেটমাধ্যমে গোষ্ঠীহিংসার ভুয়ো ছবি এবং খবর প্রচার করার অভিযোগে চলতি সপ্তাহের গোড়ায় মোট ৭১ জনের নামে মামলা করেছিল ত্রিপুরা পুলিশ। তারই জেরে এই গ্রেফতারি। পুলিশ জানিয়েছে, অভিযুক্তদের মধ্যে সুপ্রিম কোর্টের আইনজীবী এবং পরিচিত সমাজকর্মী রয়েছেন।

ত্রিপুরা পুলিশের এক আধিকারিক শনিবার জানিয়েছেন, ফেসবুক, টুইটার এবং ইউটিউবের ১০০-ও বেশি অ্যাকাউন্ট প্ররোচনামূলক পোস্ট করা হয়েছে বলে তদন্তে উঠে এসেছে। অ্যাকাউন্টগুলি চিহ্নিত করে প্রয়োজনীয় তথ্য চেয়ে ফেসবুক, টুইটার এবং ইউটিউব কর্তৃপক্ষের কাছে চিঠি পাঠানো হয়েছে।

সম্প্রতি বাংলাদেশে কুমিল্লা-কাণ্ডের জেরে ত্রিপুরায় মুসলিমদের উপর হামলা এবং ধর্মস্থানে ভাঙচুর ও অগ্নিসংযোগ হয়েছে বলে কিছু ‘খবর’ নেটমাধ্যমে ছড়িয়ে পড়েছিল। গত বুধবার উত্তর ত্রিপুরা জেলার পানিসাগরে বিশ্ব হিন্দু পরিষদের একটি মিছিল ঘিরে অশান্তিও হয়েছিল। এর পর ত্রিপুরা পুলিশ টুইটার বিবৃতিতে জানায়, ওই এলাকায় মুসলিমদের ধর্মস্থান সুরক্ষিত রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tripura Communal Violence Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE