Advertisement
০৯ মে ২০২৪
CRPF Jawan

bomb hurled at CRPF bunker: কাশ্মীরে সেনা বাঙ্কারে বোমা ছোড়ার ঘটনায় গ্রেফতার মহিলা

মঙ্গলবার কাশ্মীরের সোপোরে ঘটনাটি ঘটে। ভারতীয় আধা সামরিক বাহিনী সিআরপিএফের বাঙ্কারে ওই বোমা হামলা চালানো হয়।

ছবি: টুইটার থেকে নেওয়া

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২২ ১২:৫৪
Share: Save:

কাশ্মীরে ভারতীয় সেনার বাঙ্কারে বোমা হামলা চালানোর অভিযোগে এক মহিলাকে গ্রেফতার করল পুলিশ। সিসিটিভি ফুটেজে তাঁর বোমা ছোড়ার ঘটনাটির দৃশ্য ধরা পড়েছিল। ভিডিয়োয় দেখা গিয়েছিল, বোরখা পরিহিতা এক মহিলা পেট্রোল বোমায় আগুন ধরিয়ে ছুড়ে দিচ্ছেন সিআরপিএফের বাঙ্কারে। ওই ঘটনায় একজন পুলিশ এবং আধা সামরিক বাহিনীর এক জওয়ান জখম হন। পুলিশ জানিয়েছে, হামলাকারী ওই মহিলা লস্কর-ই-তৈবার সঙ্গে যুক্ত। নাম হাসিনা আখতার।

বৃহস্পতিবার হাসিনাকে গ্রেফতার করে কাশ্মীর পুলিশ। ভিডিয়ো থেকেই ওই মহিলাকে চিহ্নিত করে তাঁকে খুঁজে বের করা হয়েছে বলে জানিয়েছেন কাশ্মীরের আইজিপি বিজয় কুমার। তিনি জানিয়েছেন, হাসিনা সরাসরি লস্করের সদস্য নন। তবে বাইরে থেকে ওই জঙ্গিগোষ্ঠীকে সাহায্য করেন। প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে, লস্করের নির্দেশেই হাসিনা কাণ্ডটি ঘটিয়েছেন।

গত মঙ্গলবার কাশ্মীরের সোপোরে ঘটনাটি ঘটে। ভারতীয় আধা সামরিক বাহিনী সিআরপিএফের বাঙ্কারে ওই বোমা হামলা চালানো হয়। সিসিটিভি ফুটেজে গোটা ঘটনার প্রথম থেকে শেষ পর্যন্ত ধরা পড়ে। ব্যাগ থেকে হামলাকারীর বোমা বের করার দৃশ্য থেকে শুরু করে বোমা ছুড়ে তাঁর পালিয়ে যাওয়া পর্যন্ত— পুরোটাই রেকর্ড হয় ক্যামেরায়। তবে ভিডিয়োটি প্রকাশ্যে আসার পর একটি বিষয় একটি বিষয় অনেককেই অবাক করেছে। ঘটনাটি চোখের সামনে ঘটতে দেখেও পথচারীদের নিরুত্তাপ হাবভাব।

ভিডিয়োয় দেখা গিয়েছে, ঘটনাটি যখন ঘটছে তখন ওই এলাকাতেই হেঁটে, সাইকেলে বা বাইকে যাতায়াত করছেন পথচারীরা। তাঁদের মধ্যে একজনকেই হামলা হতে দেখে দৌড়তে দেখা যায়। বাকিদের চলার গতিতে সামান্যতম পরিবর্তনও লক্ষ্য করা যায়নি। এমনকি বোমা হামলায় বাঙ্কারে আগুন লাগতে দেখার পরও কেউ সাহায্য করতে এগিয়ে আসেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CRPF Jawan LeT
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE