Advertisement
১৯ মে ২০২৪
Animal Cruelty

আদরের মোষের হার্ট ফেল! এক বিধায়ককে কাঠগড়ায় তুলে থানায় গেলেন ক্ষিপ্ত কৃষক

ওই কৃষকের বক্তব্য, বিধায়কের জন্যই হৃদ্‌যন্ত্র বিকল হয়ে মারা গিয়েছে তাঁর পোষ্য গবাদি পশুটি। মৃত্যুর আগের মুহূর্তে প্রবল ভয় পেয়েছিল প্রাণীটি।

মৃত্যুর পর তখনও মাঠেই পড়ে রয়েছে মোষটি। ডান দিকে, মোষের মালিক অভিযোগকারী সেই কৃষক।

মৃত্যুর পর তখনও মাঠেই পড়ে রয়েছে মোষটি। ডান দিকে, মোষের মালিক অভিযোগকারী সেই কৃষক। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
জয়পুর শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ১৯:২৫
Share: Save:

আদরের মোষের মৃত্যুর জন্য রাজস্থানের এক গরিব কৃষক দুষলেন রাজ্যেরই এক বিধায়ককে। তাঁর দাবি, ওই বিধায়কের দায়িত্বজ্ঞানহীনতার জন্যই তাঁর পোষ্য প্রাণীটির অকালে মৃত্যু হল। এ ব্যাপারে বিধায়কের বিরুদ্ধে অভিযোগ জানাতে স্থানীয় থানায় গিয়েছিলেন ওই কৃষক। পুলিশ তাঁর অভিযোগের ভিত্তিতে একটি এফআইআরও দায়ের করেছে ওই বিধায়কের বিরুদ্ধে।

ঘটনাটি ঘটেছে রাজস্থানের আলোয়ারে। যে বিধায়কের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে, তাঁর নাম বলজিৎ যাদব। বলজিৎ এই দুর্ঘটনার আগের দিনই এসেছিলেন আলোয়ারে। ওই কৃষক জানিয়েছেন, তাঁর পোষ্যের মৃত্যু হয়েছে বলজিৎ আলোয়ার ছেড়ে যাওয়ার আগেই।

এফআইআরে ওই কৃষক লিখেছেন, তিনি গরিব চাষি। ধারদেনা করে প্রায় দেড় লক্ষ টাকা খরচ করে মোষটি কিনেছিলেন বছর খানেক আগে। গত রবিবার মোষটিকে যখন বাড়ির পাশে ফাঁকা মাঠে বেঁধে রেখেছিলেন তিনি, তখনই দুর্ঘটনা ঘটে।

কর্মসূত্রে আলোয়ারে এসেছিলেন বলজিৎ, সেই সময় একটি হেলিকপ্টারে বাড়ি ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন। তাঁর সমর্থকরাই তাঁর জন্য আয়োজন করেছিল চপারটির। অভিযোগকারী কৃষক জানিয়েছেন, ওই চপারের বীভৎস আওয়াজেই প্রচণ্ড ভয় পেয়ে হার্ট অ্যাটাক হয় মোষটির। প্রায় সঙ্গে সঙ্গেই মারাও যায়।

কৃষকের এই অভিযোগের প্রতিক্রিয়ায় বিধায়কের বক্তব্য জানা যায়নি। তবে পুলিশ ওই কৃষকের অভিযোগের ভিত্তিতে ওই বিধায়কের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE