Advertisement
১৫ জুন ২০২৪
Mathura

Mathura: মুসলিম দোসা বিক্রেতার দোকান হিন্দু দেবতার নামে! ভাঙচুর হল মথুরায়

মথুরার রাস্তায় দোসা বিক্রি করেন এক মুসলিম ব্যক্তি। তাঁর দোকানের নাম ‘শ্রীনাথ দোসা সেন্টার’।

মুসলিম দোসা বিক্রেতার দোকান ভাঙচুর।

মুসলিম দোসা বিক্রেতার দোকান ভাঙচুর। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
মথুরা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২১ ০৯:২৫
Share: Save:

মথুরার রাস্তায় দোসা বিক্রি করেন এক মুসলিম ব্যক্তি। তাঁর দোকানের নাম ‘শ্রীনাথ দোসা সেন্টার’। হিন্দু দেবতার নামে কেন তিনি নিজের দোকানের নামকরণ করেছেন— এই প্রশ্ন তুলে কয়েক জন ব্যক্তি চড়াও হন তাঁর দোকানে। হুমকি দেওয়ার পাশাপাশি তাঁর দোকান ভাঙচুরও করা হয়েছে বলে অভিযোগ। ঘটনার ভিডিয়ো নেটমাধ্যমে ছড়িয়ে পড়তেই মামলা দায়ের করেছে পুলিশ।

মথুরার ওই দোসা বিক্রেতার নাম ইরফান। বিকাশ বাজার এলাকায় একটি স্টলে দোসা বিক্রি করেন তিনি। ১৮ অগস্ট তাঁর দোকানে আসে এক দল লোক। তাঁরাই দোকানে ভাঙচুর করেছেন বলে অভিযোগ।

নেটমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিয়োয় এক ব্যক্তিকে বলতে শোনা যাচ্ছে, ‘‘দোকানের নাম দেখে হিন্দুরা ভুল করে এই স্টলে খায়।’’ অপর এক জন দোসা বিক্রেতাকে বলছেন, ‘‘তুমি কেন দোকানের নাম মুসলিম নামে রাখোনি?’’ নিজেদের ‘কৃষ্ণভক্ত’ হিসাবে পরিচয় দিয়ে তাঁদের মুখে মথুরাকে ‘শোধন’ করার কথাও বলতে শোনা গিয়েছে ওই ভিডিয়োয়।

এই ঘটনা নিয়ে শনিবার মামলা দায়ের করেছে মথুরার কোতয়ালি থানার পুলিশ। অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪২৭ এবং ৫০৬ ধারায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনা নিয়ে সেখানকার পুলিশ সুপার মার্তণ্ডপ্রকাশ সিংহ বলেছেন, ‘‘আইনভঙ্গকারীদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।’’ অভিযুক্তদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE