Advertisement
০২ মে ২০২৪
ABVP Violence

গোরক্ষপুরের বিশ্ববিদ্যালয়ে হামলা, অভিযোগ ছাত্র সংগঠন এবিভিপির বিরুদ্ধে

সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, গত এক সপ্তাহ ধরেই বিশ্ববিদ্যালয়ের আধিকারিকদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে বিক্ষোভ দেখাচ্ছিল এবিভিপি।

An image of the protest

অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভিপি)-এর সদস্যদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার এবং পুলিশকে মারধর করার অভিযোগ উঠল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
গোরক্ষপুর শেষ আপডেট: ২২ জুলাই ২০২৩ ০২:৩৪
Share: Save:

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার এবং পুলিশকে মারধর করার অভিযোগ উঠল অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভিপি)-এর সদস্যদের বিরুদ্ধে। ঘটনাটি শুক্রবার উত্তরপ্রদেশের গোরক্ষপুরের দীনদয়াল উপাধ্যায় বিশ্ববিদ্যালয়ে ঘটেছে।

সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, গত এক সপ্তাহ ধরেই বিশ্ববিদ্যালয়ের আধিকারিকদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে বিক্ষোভ দেখাচ্ছিল এবিভিপি। বিক্ষোভের মাঝেই উপাচার্যের কুশপুত্তলিকা বানিয়ে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে তা পোড়ানোও হয়েছিল। এর পরই উপাচার্য বিক্ষোভরত ছাত্রদের সঙ্গে আলোচনায় বসার প্রতিশ্রুতিও দিয়েছিলেন। সেই মতো শুক্রবার ছাত্র সংগঠনের সদস্যরা দেখা করতে চাইলে তাঁদের সঙ্গে দেখা করতে অস্বীকার করেন শীর্ষ আধিকারিকরা। এর পরেই ক্ষোভে ফেটে পড়েন এবিভিপি-র সদস্যেরা। বিক্ষুব্ধ সদস্যেরা উপাচার্যের কার্যালয় ভাঙচুর করেন, বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে লুটপাট চালান এবং দরজা ভেঙে দেন বলে অভিযোগ। ছাত্রকল্যাণ সমিতির ডেপুটি ডিন-সহ বেশ কয়েকজন অধ্যাপককেও মারধর করা হয় বলে অভিযোগ। এই বিক্ষোভের জেরে কার্যকরী সমিতির অনেক সদস্যও আহত হয়েছেন খবর।

ঝামেলার খবর পেয়ে ঘটনাস্থলে পৌছয় বিশাল পুলিশ বাহিনী। যদিও পুলিশি হস্তক্ষেপের কারণে পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে ওঠে বলে খবর। এবিভিপির সদস্যরা পুলিশের উপরেও হামলা চালায় বলে অভিযোগ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েকজন এবিভিপির সদস্যকে আটক করেছে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পুলিশের কাছে এখনও পর্যন্ত কোনও লিখিত অভিযোগ জানাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ABVP Violence Gorakhpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE