Advertisement
১৯ মে ২০২৪
Afghanistan

Afghan Crisis: ভারতে পা রেখেই কান্নায় ভেঙে পড়লেন আফগান সাংসদ, বললেন সব ছারখার হয়ে গেল

রবিবার কাবুল থেকে ১৬৮ জনকে উদ্ধার করে নিয়ে এসেছে ভারতীয় বায়ুসেনার সি-১৭ গ্লোবমাস্টার। তাঁদের মধ্যে ছিলেন এই আফগান সাংসদও।

আফগানিস্তানের শিখ সাংসদ নরেন্দ্র সিংহ খালসা। ছবি সৌজন্য টুইটার।

আফগানিস্তানের শিখ সাংসদ নরেন্দ্র সিংহ খালসা। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ অগস্ট ২০২১ ১২:৪৯
Share: Save:

ভারতের মাটিতে পা রেখেই কান্নায় ভেঙে পড়লেন আফগানিস্তানের শিখ সাংসদ নরেন্দ্র সিংহ খালসা। বললেন, “যে আফগানিস্তানকে গত ২০ বছর ধরে তিল তিল করে গড়ে উঠতে দেখেছি, মুহূর্তে তা ভেঙে ছারখার হয়ে গেল। আবার সেই শূন্যতেই চলে এল আফগানিস্তান।”

রবিবার কাবুল থেকে ১৬৮ জনকে উদ্ধার করে নিয়ে এসেছে ভারতীয় বায়ুসেনার সি-১৭ গ্লোবমাস্টার। তাঁদের মধ্যে নরেন্দ্র সিংহ খালসা এক জন। গাজিয়াবাদে বায়ুসেনার ঘাঁটিতে তাঁদের নিয়ে আসা হয়। বিমানবন্দর থেকে বেরোনার সময় সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন তিনি। নরেন্দ্রকে আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে প্রশ্ন করতেই আবেগ ধরে রাখতে পারেননি। নিজেকে একটু সামলে নিয়ে অশ্রুসজল চোখেই সেখানকার ভয়ানক পরিস্থিতি বর্ণনা করলেন তিনি। একই সঙ্গে আফগানিস্তানে আটকে থাকা ভারতীয়দের উদ্ধারের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও ধন্যবাদ জানিয়েছেন আফগানি সাংসদ নরেন্দ্র।

তালিবান কাবুল দখল করার পর থেকেই সেখানকার শিখরা ভারত সরকারের কাছে আবেদন জানান তাঁদের দ্রুত উদ্ধার করার জন্য। পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংহও কেন্দ্রীয় বিদেশমন্ত্রীকে শিখদের উদ্ধারের আবেদন জানান।

তালিবান কাবুল দখল করার পর থেকেই সেখানকার শিখরা ভারত সরকারের কাছে আবেদন জানান তাঁদের দ্রুত উদ্ধার করার জন্য। পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংহও কেন্দ্রীয় বিদেশমন্ত্রীকে শিখদের উদ্ধারের আবেদন জানান। উদ্ধার হওয়া এক শিখ বলেন, “বার বার বিমানবন্দরে ছুটে এসেছি। অনেক কষ্টের মধ্যে গিয়ে দিন কাটাতে হচ্ছিল। বিমানবন্দরে যাওয়ার সময় তালিবান জঙ্গিরা পথ আটকাত। জিজ্ঞাসা করত কেন কাবুল ছাড়ছি। নিরাপদে আমাদের ফিরিয়ে আনার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Afghanistan Afghan MP Kabul
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE