Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee Meeting: রাষ্ট্রপতি নির্বাচন: কৌশল ঠিক করতে মমতার ডাকে বিরোধী বৈঠক, কারা যোগ দিচ্ছেন?

রাষ্ট্রপতি নির্বাচনের মুখে বিজেপি বিরোধী দলগুলি বৈঠকে বসছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা বৈঠকে যোগ দেবে কংগ্রেস। থাকছে না টিআরএস-আপ-অকালি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ জুন ২০২২ ১৪:৩৯
Share: Save:

রাষ্ট্রপতি নির্বাচনের রণকৌশল নির্ধারণে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা বৈঠক ঘিরে সরগরম জাতীয় রাজনীতি। মমতার আমন্ত্রণে সাড়া দিয়ে শেষমেশ যোগ দেবে কংগ্রেস। মল্লিকার্জুন খড়গে, জয়রাম রমেশ, কে সি বেণুগোপালের মতো কংগ্রেসের শীর্ষ নেতারা বুধবারের বৈঠকে যোগ দেবেন।

জেডিএস-এর পক্ষ থেকে বিরোধীদের বৈঠকে যোগ দেবেন প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবগৌড়া ও তাঁর পুত্র এইচ ডি কুমারস্বামী। এ ছাড়াও বৈঠকে যোগ দেবেন ডিএমকে নেতা টি আর বালু ও থিরুচি শিবা। আরজেডি-র পক্ষ থেকে থাকবেন তেজস্বী যাদব ও মনোজ ঝা।

মমতার ডাকা বৈঠকে যোগ দেওয়ার কথা ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আবদুল্লা, পিডিপি নেত্রী মেহবুবা মুফতির। থাকবেন সমাজবাদী পার্টির রামগোপাল যাদব, শিব সেনার সুভাষ দেশাই। বৈঠকে অংশ নেবেন সিপিআই (এমএল) নেতা দীপঙ্কর ভট্টাচার্য। আরএলডি থেকে থাকবেন জয়ন্ত চৌধুরি। সিপিআই-এর হয়ে যোগ দেবেন বিনয় বিশ্যম।

মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও বৈঠকে তৃণমূলের পক্ষ থেকে থাকবেন সুখেন্দুশেখর রায় ও যশবন্ত সিনহা। এদিকে, কংগ্রেস থাকায় বৈঠকে যোগ দেবে না বলে জানিয়েছে কে চন্দ্রশেখর রাওয়ের তেলঙ্গানা রাষ্ট্র সমিতি (টিআরএস)। অকালি দল, আম আদমি পার্টিও এই বৈঠকে যোগ দিচ্ছে না। সম্ভবত থাকছে না বিজেডি। সূত্রের খবর, কংগ্রেসের সঙ্গে এক মঞ্চ ভাগ করতে নিজেদের ‘অনিচ্ছা’র কথা জানিয়েছে টিআরএস।

অন্য দিকে, আপের পক্ষ থেকে জানানো হয়েছে, রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী কে হচ্ছেন তা দেখেই এ নিয়ে বিচার বিবেচনা করা হবে। আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী শিবিরের রণকৌশল নির্ধারণে বুধবার বৈঠক ডেকেছেন বাংলার মুখ্যমন্ত্রী। বৈঠক মমতা ডাকায় এতে খানিকটা ‘দ্বিধা’ ও ‘অস্থিরতা’ তৈরি হয় কংগ্রেসের অন্দরে, এমনই দাবি বিরোধী শিবিরের একাংশের। যদিও তৃণমূলনেত্রীর ডাকা বৈঠকে তারা যোগ দেবে বলে মঙ্গলবারই স্পষ্ট করেছেন কংগ্রেস নেতৃত্ব।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE