Advertisement
০৪ মে ২০২৪
Amarnath Yatra

প্রবল বৃষ্টি আর দুর্যোগপূর্ণ আবহাওয়ার জের, সাময়িক ভাবে স্থগিত করে দেওয়া হল অমরনাথ যাত্রা

পুলিশ সূত্রে খবর, পহেলগাঁওয়ের নুনওয়ান শিবিরে আটকে রয়েছেন ৩২০০ পুণ্যার্থী। অন্য দিকে, বালতাল শিবিরে রয়েছেন ৪০০০ পুণ্যার্থী। বৃহস্পতিবারই অমরনাথ গুহায় পৌঁছেছেন ১৭০০ পুণ্যার্থী।

Amarnath Yatra

বালতাল শিবিরের কাছে পুণ্যার্থীরা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শ্রীনগর শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৩ ১১:১২
Share: Save:

প্রবল বৃষ্টি আর দুর্যোগপূর্ণ আবহাওয়ার জেরে জরুরি ভিত্তিতে স্থগিত করে দেওয়া হল অমরনাথ যাত্রা। গত কয়েক দিন ধরে জম্মু-কাশ্মীরের বিভিন্ন প্রান্তে ভারী বৃষ্টি হচ্ছে। বেশ কিছু জায়গায় পাহাড় থেকে ধসও নেমেছে। এমন পরিস্থিতিতে পুণ্যার্থীদের নিরাপত্তার জন্যই আগাম ব্যবস্থা হিসাবে এই যাত্রা সাময়িক ভাবে স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে জম্মু-কাশ্মীর প্রশাসন।

প্রশাসন সূত্রে খবর, আবহাওয়ার উন্নতি হলেই আবার যাত্রার অনুমতি দেওয়া হবে। এই দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে প্রায় ৭২০০ পুণ্যার্থী বিভিন্ন জায়গায় আটকে রয়েছেন। শুক্রবার প্রশাসনের তরফে বিজ্ঞপ্তি জারি করে বলা হয়, “যাত্রা সাময়িক ভাবে স্থগিত করা হচ্ছে। অমরনাথ গুহার দিকে কোনও পুণ্যার্থীকে যেতে দেওয়া হচ্ছে না।”

পুলিশ সূত্রে খবর, পহেলগাঁওয়ের নুনওয়ান শিবিরে আটকে রয়েছেন ৩২০০ পুণ্যার্থী। অন্য দিকে, বালতাল শিবিরে রয়েছেন ৪০০০ পুণ্যার্থী। বৃহস্পতিবারই অমরনাথ গুহায় পৌঁছেছেন ১৭০০ পুণ্যার্থী। তার পর থেকেই আবহাওয়ার পরিস্থিতি খারাপ হতে শুরু করে। ৭২০০ পুণ্যার্থীর দলটি অমরনাথের উদ্দেশে রওনা হওয়ার আগেই দুর্যোগ শুরু হয়। ফলে প্রশাসন কোনও রকম ঝুঁকি নিতে চায়নি। তড়িঘড়ি পু্ণ্যার্থীদের যাত্রা আটকে দেওয়া হয়।

এক সপ্তাহ আগে শুরু হয়েছে অমরনাথ যাত্রা। জম্মু-কাশ্মীর প্রশাসনের হিসাব বলছে, গত সাত দিনে ৮৫ হাজার পুণ্যার্থী অমরনাথ গুহা দর্শন করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amarnath Yatra Jammu and Kahsmir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE