Advertisement
১৯ মে ২০২৪
Telangana

Telangana Heavy Rain: ভারী থেকে অতি ভারী বৃষ্টি তেলঙ্গানায়, বন্ধ করা হল স্কুল-কলেজ, জারি সতর্কতাও

টানা বৃষ্টিতে জলমগ্ন তেলঙ্গানার একাধিক জেলা। বৃষ্টির কারণে আপাতত তিন দিন বন্ধ করা হল শিক্ষাপ্রতিষ্ঠান। জারি হয়েছে সতর্কতাও।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
হায়দরাবাদ শেষ আপডেট: ১০ জুলাই ২০২২ ১৯:১৭
Share: Save:

বৃষ্টি কমছে না। জলমগ্ন একাধিক জেলা। বাধ্য হয়ে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিল তেলঙ্গানা সরকার। রবিবার এক উচ্চ পর্যায়ের বৈঠকের পর তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও জানান, ভারী বৃষ্টির কারণে আপাতত তিন দিন বন্ধ থাকবে রাজ্যের সমস্ত স্কুল, কলেজ।

টানা কয়েক দিনের বৃষ্টিতে জলমগ্ন হয় তেলঙ্গানার বহু জেলা। শনিবার থেকে সেখানকার পরিস্থিতি খারাপ হয়। লাল সতর্কতা জারি করা হয় প্রশাসনের তরফ থেকে। জয়শঙ্কর ভূপালাপল্লি, নির্মল ও নিজামাবাদ জেলায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়। জলের তলায় চলে যায় আরও অনেক জেলা। বন্যাকবলিত মানুষদের উঁচু জায়গায় সরিয়ে নিয়ে যেতে নামানো হয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। শনিবার জেলাশাসকদের পরিস্থিতির উপর নজর রাখতে বলেন সে রাজ্যের মুখ্যসচিব।

হাওয়া অফিস এবং প্রশাসনের তরফ থেকে জানানো হয়, অতি ভারী এবং ভারী বৃষ্টির কারণে কয়েকটি জেলার জনজীবন দুর্বিষহ হয়ে উঠেছে। মানুষকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। গত কয়েক দিনে বৃষ্টির গড় পরিমাণ ২৫০ মিলিমিটার থেকে ৩৫০ মিলিমিটার। রবিবারও বৃষ্টি থামছে না। ফলে সতর্কতা জারি থাকছে সব জেলায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Telangana flood Shutdown
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE