Advertisement
০৪ মে ২০২৪
bengaluru

Bengaluru: নামী তথ্যপ্রযুক্তির কর্মী, প্রচুর বেতন, তার পরেও অ্যাপ বাইক চালান! কেন

কথায় কথায় ওই বাইকচালকের কাছে নিখিল জানতে চেয়েছিলেন, তাঁর বাড়ি কোথায়, কে কে আছেন। আর সেই কথার মাঝেই একটি তথ্য শুনে স্তম্ভিত হয়ে যান নিখিল।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ১৫:৩০
Share: Save:

শহরের এক জায়গায় যাওয়ার জন্য অ্যাপ বাইক বুক করেছিলেন নিখিল শেঠ। যথাসময়ে সেই অ্যাপ বাইক চালক এসে হাজির। নিখিল তাতে চেপে বসলেন। কিছু দূর গাড়ি এগোতেই তাঁর চালকের সঙ্গে আলাপ জমালেন নিখিল।

কথায় কথায় ওই বাইকচালকের কাছে নিখিল জানতে চেয়েছিলেন, তাঁর বাড়ি কোথায়, কে কে আছে ইত্যাদি। আর সেকথার মাঝেই একটি তথ্য শুনে স্তম্ভিত হয়ে যান নিখিল। চালক জানান, তিনি একটি আন্তর্জাতিক মানের তথ্যপ্রযুক্তি সংস্থার কর্মী। প্রচুর বেতনও পান।

তা হলে অ্যাপ ক্যাব চালানো কিসের তাগিদে? এই প্রশ্নটা নিখিলের মাথায় আসামাত্রই চালককে ছুড়ে দিয়েছিলেন। এ বার আরও অবাক হওয়ার পালা অপেক্ষা করছিলেন নিখিলের জন্য।

চালক জানান, তথ্যপ্রযুক্তি সংস্থার কর্মী, প্রচুর বেতন পাওয়া সত্ত্বেও তিনি এই কাজ করেন স্রেফ শখের বশে। বলেন কী! নিছকই শখের বশেই এই কাজ করেন? স্তম্ভিত মুখে আবারও প্রশ্ন ছুড়ে দিয়েছিলেন নিখিল। এক গাল হেসে চালক সম্মতিসূচক ঘাড় নাড়েন। তথ্যপ্রযুক্তির কাজের ভিড়ে জীবন একঘেয়ে হয়ে ওঠে। সেই কাজের চাপে হারিয়ে গেলে জনসংযোগটাই বিচ্ছিন্ন হয়ে যায়। আর সেটা তিনি চান না। এমনই জানিয়েছিলেন অ্যাপ ক্যাব চালক। তাই সপ্তাহান্তের ছুটিতে তিনি সেই সংযোগ বাড়াতে এবং বিভিন্ন মানুষের সঙ্গে কথা বলতে, আলাপ করতেই এই কাজ করেন।

তাঁর এই অভিজ্ঞতার কথা নেটমাধ্যমে শেয়ার করেছেন নিখিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bengaluru IT Company
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE