Advertisement
২২ মে ২০২৪
Delhi Police

স্বজাতিকে আটক? খাস রাজধানীতেই দিল্লি পুলিশকে ঘিরে ধরল শতাধিক আফ্রিকান

দিল্লি পুলিশের মাদক নিয়ন্ত্রক বিভাগের একটি দল ভিসার মেয়াদ উত্তীর্ণ তিন নাইজেরীয়ের খোঁজে তল্লাশি চালায় দক্ষিণ দিল্লির এক ব্যস্ত এলাকায়।

নাইজেরীয়দের আটক করতেই আফ্রিকানদের হামলার মুখে পড়ে পুলিশ।

নাইজেরীয়দের আটক করতেই আফ্রিকানদের হামলার মুখে পড়ে পুলিশ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৩ ১৪:১৯
Share: Save:

ভারতের থাকার ভিসার মেয়াদ শেষ হওয়ার পরও বেআইনি ভাবে দিল্লিতে থাকছিলেন তিন নাইজেরীয়। দিল্লি পুলিশ তাঁদের আটক করতেই এক অদ্ভুত ঘটনা ঘটল। প্রায় শ’খানেক আফ্রিকান ঘিরে ধরল দিল্লি পুলিশের দলটিকে। তার পর তাঁদের উপর হামলা চালিয়ে বন্দি নাইজেরীয়দের মুক্ত করে চম্পট দিল এলাকা থেকে। গোটা ঘটনাটি ঘটে দিনের আলোয়। দক্ষিণ দিল্লির একটি জনবহুল এলাকায়।

গত শনিবারের ঘটনা, দিল্লি পুলিশের মাদক নিয়ন্ত্রক বিভাগের একটি দল ভিসা মেয়াদ উত্তীর্ণ তিন নাইজেরীয়র খোঁজে তল্লাশি চালায় দক্ষিণ দিল্লির নেব সরাইয়ের রাজু পার্ক এলাকায়। তিন নাইজেরীয়কে আটক করে পুলিশ ভ্যানেও তোলা হয়। কিন্তু থানায় নিয়ে যাওয়ার সময়েই বাধা পায় দিল্লি পুলিশের ওই দলটি। দেখা যায়, প্রায় দেড়শো থেকে দু’শো দিল্লিবাসী আফ্রিকান ঘিরে ধরেছে তাঁদের। তার পরেই বাধে দু’দলের সংঘর্ষ। পুলিশের হাতে বন্দি তিন জনের মধ্যে দু’জনকে মুক্তও করেন ওই আফ্রিকানরা। তবে ফিলিপ নামে ধৃত একজনকে পুলিশ শেষ পর্যন্ত থানায় নিয়ে যেতে পারে।

দুপুর আড়াইটে নাগাদ এই ঘটনা ঘটে। বেশ কয়েক ঘণ্টা পর সন্ধে সাড়ে ৬টা নাগাদ ওই এলাকায় আবার অভিযান চালায় দিল্লি পুলিশের ওই দলটি। গ্রেফতার করে এক মহিলা-সহ চার নাইজেরীয়কে। দিল্লি পুলিশ জানিয়েছে, আপাতত এঁদের প্রত্যেককেই নাইজেরিয়ায় ফেরানোর প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Police Drug african Nigerian
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE