Advertisement
১৯ মে ২০২৪
Online fraud

বিয়ের ওয়েবসাইটে আলাপ, ‘প্রবাসী’ প্রতারকের জালে ফাঁসলেন ব্যাঙ্ক আধিকারিক নিজেই

মুম্বইয়ের একটি বেসরকারি ব্যাঙ্কের আঞ্চলিক প্রধান ৩৭ বছর বয়সি ওই মহিলা। বিয়ের একটি ওয়েবসাইটে তিনি নিজের প্রোফাইল তৈরি করে রেখেছিলেন। সেখানেই গত ৪ ডিসেম্বর এক যুবক আগ্রহ প্রকাশ করেন।

মহিলার কাছ থেকে বড় অঙ্কের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ।

মহিলার কাছ থেকে বড় অঙ্কের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৩ ১১:৪৭
Share: Save:

বিয়ের ওয়েবসাইটে পরিচয়ের পর মহিলার কাছ থেকে বড় অঙ্কের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ। অনলাইনে প্রতারণার শিকার হলেন খোদ ব্যাঙ্ক আধিকারিক। তাঁর কাছ থেকে দু’দফায় প্রায় ২ লক্ষ ৮০ হাজার টাকা হাতিয়ে নেওয়া হয়েছে।

মুম্বইয়ের একটি বেসরকারি ব্যাঙ্কের আঞ্চলিক প্রধান ৩৭ বছর বয়সি ওই মহিলা। বিয়ের একটি ওয়েবসাইটে তিনি নিজের প্রোফাইল তৈরি করে রেখেছিলেন। সেখানেই গত ৪ ডিসেম্বর এক যুবক আগ্রহ প্রকাশ করেন বলে পুলিশকে জানিয়েছেন তিনি। যুবকের সঙ্গে তিনি অনলাইনে বেশ কিছু দিন গল্প করেন। যুবক তাঁকে জানিয়েছিলেন, তিনি কর্মসূত্রে আমেরিকায় থাকেন, নাম অজয় খুরানা। মহিলার সঙ্গে দেখা করার জন্য ভারতে আসবেন বলেও জানান অভিযুক্ত।

এর পর ৯ ডিসেম্বর মহিলাকে তিনি দিল্লি আসার বিমানের টিকিট দেখান। জানান, নিউ ইয়র্ক থেকে দুবাই হয়ে তিনি দিল্লি আসছেন। ১২ তারিখ অভিযুক্ত দাবি করেন, তিনি দিল্লিতে পৌঁছে গিয়েছেন। কিন্তু তাঁর কাছে ১ লক্ষ ডলার থাকায় কাস্টমসে তাঁকে আটকানো হয়েছে। ছাড়ানোর জন্য ৪২ হাজার টাকা মহিলার কাছে চান অভিযুক্ত।

তাঁর ফাঁদে পা দিয়ে টাকা পাঠিয়ে দিয়েছিলেন মহিলা। কিন্তু অভিযোগ, এর পরেও আরও ২ লক্ষ ৩৫ হাজার টাকা লাগবে বলে জানান অভিযুক্ত। বুঝতে না পেরে সেই টাকাও দিয়ে ফেলেছিলেন মহিলা। তৃতীয় বার তাঁর কাছ থেকে আরও ৬ লক্ষ ৮০ হাজার টাকা চাওয়া হয়। তাতেই সন্দেহ হয় তাঁর। অবশেষে মহিলা বুঝতে পারেন, তিনি প্রতারণার শিকার হয়েছেন। মেরিন ড্রাইভ থানায় অভিযোগ দায়ের করেন তিনি। তাঁর অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Online fraud Matrimonial Website Online Cheating
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE