Advertisement
১৬ মে ২০২৪
Suchana Seth Case

কী কারণে ছেলেকে খুনের এক সপ্তাহ আগেও গোয়ায় গিয়েছিলেন বেঙ্গালুরুর স্টার্টআপ সিইও সূচনা?

আদালত থেকে নির্দেশ ছিল, প্রতি রবিবার করে ছেলের সঙ্গে বাবা দেখা করতে পারবেন। কিন্তু বেঙ্কটের অভিযোগ, গত ১০ ডিসেম্বর তাঁর সঙ্গে ছেলের শেষ বার দেখা হয়েছিল। তার পর থেকে আর ছেলেকে তিনি দেখেননি।

সূচনা শেঠ।

সূচনা শেঠ। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৪ ১১:০৬
Share: Save:

ছেলেকে খুনের ঘটনায় ইতিমধ্যেই হাজতবাস করছেন মা। এরই মধ্যে তদন্তে প্রকাশিত, বেঙ্গালুরুর স্টার্টআপের প্রতিষ্ঠাতা সিইও সূচনা শেঠ তাঁর চার বছরের ছেলেকে নিয়ে ঘটনার আগের সপ্তাহেও গোয়ায় গিয়েছিলেন। তবে সে বার উঠেছিলেন একটি বিলাসবহুল হোটেলে। কিন্তু ছেলেকে নিয়ে বার বার গোয়া কেন?

পুলিশ তদন্তে নেমে জানতে পেরেছে এক বার নয়, বছরের শেষ থেকে জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে ছেলেকে নিয়ে মোট তিন বার বেঙ্গালুরু থেকে গোয়া গিয়েছিলেন। ‘দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস’ সংবাদপত্রে প্রকাশিত প্রতিবেদনে পুলিশ সূত্রকে উদ্ধৃত করে দাবি করা হয়েছে যে, ২০২৩ সালের ৩১ ডিসেম্বর ছেলেকে নিয়ে গোয়ায় ছিলেন সূচনা। ৪ জানুয়ারি পর্যন্ত তাঁরা ছিলেন বিলাসবহুল হোটেলে। তার পর তাঁরা বেঙ্গালুরু ফিরে আসেন। তার ঠিক দু’দিনের মধ্যে, গত ৬ জানুয়ারি সূচনা ছেলেকে নিয়ে আবার গোয়া যান। সে বার সূচনা ছেলেকে নিয়ে ওঠেন সোল বানিয়ান গ্র্যান্ডে। এটি গোয়ায় পর্যটকদের বিভিন্ন আবাসনে ফ্ল্যাট বা বাড়ি ভাড়া দেয়। তেমনই একটি আবাসনে ছেলেকে নিয়ে ছিলেন সূচনা। সেখানেই ঘটে ঘটনা।

কিন্তু বার বার গোয়া কেন? এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে গোয়েন্দারা খুঁজে পেয়েছেন একটি সূত্র। আদালত থেকে সূচনার ছেলের সঙ্গে বাবার দেখা করার নির্ধারিত দিন ছিল রবিবার। ক্যালেন্ডার বলছে, গত ৩১ ডিসেম্বর দিনটি ছিল রবিবার। আবার ৭ জানুয়ারি দিনটিও ছিল সেই রবিবারই। পুলিশ মনে করছে, সূচনা তাঁর ছেলেকে বাবার সঙ্গে দেখা করতে দিতে চাইতেন না। আর তাই রবিবার বেছে বেছে তিনি ছেলেকে নিয়ে বেঙ্গালুরু থেকে দূরে চলে যেতেন। যাতে রবিবার বাবা-ছেলে সাক্ষাৎ না হয়। ৩১ ডিসেম্বর যখন সূচনার প্রাক্তন স্বামী বেঙ্কট রামণ ছেলের সঙ্গে দেখা করতে চেয়ে সূচনাকে ফোন করেন, তখন সূচনা তাঁকে জানান, ছেলের শরীর ভাল না। তাই তিনি ছেলেকে ছাড়বেন না। পরের সপ্তাহের রবিবার অর্থাৎ, ৭ জানুয়ারি সব শেষ। সুটকেসে ছেলের নিথর দেহ ভরে ট্যাক্সিতে বেঙ্গালুরু ফিরছেন মা সূচনা। পুরো ঘটনাপ্রবাহ দেখে পুলিশের অনুমান, বাবার সঙ্গে ছেলের কোনও আবেগের যোগসূত্র তৈরি হোক তা চাননি মা সূচনা। তাই ছেলেকে বাবার সঙ্গে দেখা করতে দিতেও নানা রকম টালবাহানার আশ্রয় নিতেন তিনি। ঠিক যেমন বেঙ্গালুরু থেকে পর পর সপ্তাহান্তে গোয়া চলে এসে করতে চেয়েছিলেন।

২০১০ সালে কেরলের বেঙ্কটের সঙ্গে বাংলার সূচনার বিয়ে হয়। আট বছর সংসার করার পর তাঁরা বিবাহবিচ্ছেদের মামলা দায়ের করেন। ২০১৯ সালে জন্ম হয় তাঁদের একমাত্র ছেলের। ২০২০ সালে সূচনা এবং বেঙ্কটের বিবাহ বিচ্ছেদ চূড়ান্ত হয়। তার পর থেকে ছেলে থাকত সূচনার কাছে। কিন্তু বেঙ্কট রবিবার করে ছেলের সঙ্গে দেখা করতে পারবেন, এমন নির্দেশ দিয়েছিল আদালত।

পুলিশের কাছে দেওয়া বয়ানে বেঙ্কট দাবি করেছেন, ছেলের সঙ্গে তাঁর শেষ বার দেখা হয়েছিল গত ১০ ডিসেম্বর। তার পর থেকে নানা অছিলায় ছেলেকে বাবার সঙ্গে সাক্ষাৎ করতে দেননি সূচনা। প্রসঙ্গত, বেঙ্গালুরুর একটি পারিবারিক বিষয়ক আদালতে ছেলে কার কাছে থাকবে, তা নিয়ে দু’জনের মধ্যে মামলাও চলছে বেশ কিছু দিন ধরে। তার আর প্রয়োজন রইল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE