Advertisement
০১ জুন ২০২৪
Varvara Rao

হাসপাতাল থেকে ছাড়া পেলেন ভারভারা, মুম্বই ছাড়তে পারবেন না, নির্দেশ বম্বে হাইকোর্টের

ভীমা কোরেগাঁও মামলায় ২ বছরের বেশি জেল খেটেছেন ভারভারা। গত মাসেই তাঁকে শারীরিক অসুস্থতার কারণে জামিন দিয়েছে বম্বে হাইকোর্ট।

ভারভারা রাও। ছবি সৌজন্য টুইটার।

ভারভারা রাও। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৭ মার্চ ২০২১ ১৫:৫৮
Share: Save:

শারীরিক অসুস্থতার কারণে আগেই ৬ মাসের জন্য কবি ভারভারা রাওকে জামিন দিয়েছে বম্বে হাইকোর্ট। আদালতের নির্দেশে মহারাষ্ট্র সরকারের তত্ত্বাবধানে তাঁর চিকিৎসা চলছিল মুম্বইয়ের এক হাসপাতালে। শনিবার সেখান থেকে ছাড়া পেয়েছেন তিনি।

হাসপাতাল থেকে ছাড়া পাওযার পরই ভারভারার আইনজীবী ইন্দিরা জয়সিংহ একটি টুইট করেন। সেখানে তিনি লেখেন, ‘অবশেষে মুক্তি। নানাবতী হাসপাতাল থেকে ছাড়া পেলেন ভারভারা রাও'।

ভীমা কোরেগাঁও মামলায় ২ বছরের বেশি জেল খেটেছেন ভারভারা। গত মাসেই তাঁকে শারীরিক অসুস্থতার কারণে জামিন দিয়েছে বম্বে হাইকোর্ট। তবে ভারভারাকে মুম্বইতেই থাকতে হবে। এবং তদন্তের প্রয়োজনে হাজির হতে হবে। শুধু তাই নয়, জাতীয় তদন্তকারী সংস্থা(এনআইএ)-র আদালতে পাসপোর্ট জমা রাখতে তাঁকে নির্দেশ দিয়েছে আদালত। পাশাপাশি বলা হয়েছে, একই মামলায় অভিযুক্ত তাঁর সহযোগীদের সঙ্গে কোনও ভাবেই যোগাযোগ রাখতে পারবেন না তিনি। ভারভারাকে ৫০ হাজার টাকা ব্যক্তিগত বন্ড হিসেবে জমা রাখতে বলা হয়েছে।

ভারভারার মুক্তির পর তাঁর মেয়ে পাবনী বলেছেন, “একটা বড় স্বস্তি পেলাম। কারণ গত আড়াই বছর ধরে যে অস্বস্তি ছিল সেটা কাটল। এই মামলায় এই প্রথম স্বস্তি মিলল। আমরা খুশি। কিন্তু আমাদের মুম্বই ছাড়তে নিষেধ করা হয়েছে। এ বিষয়ে আমাদের চিন্তাভাবনা করতে হবে। আইনজীবীদের সঙ্গে কথা বলতে হবে।”

গত মাসেই আইনজীবী ইন্দিরা জয়সিংহ ভারভারার স্বাস্থ্যের প্রসঙ্গ তুলে ধরেন আদালতে। সেই কারণ দর্শিয়ে ভারভারাকে জেল থেকে বাড়িতে ফেরানোর জন্য আদালতের কাছে আর্জি জানান। তার পরই আদালত ৬ মাসের জন্য শর্তসাপেক্ষে জামিন দিয়েছে ভারভারাকে। ভীমা কোরেগাঁও মামলায় ২০১৮ সালের ২৮ অগস্ট থেকে জেলে ছিলেন ভারভারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bhima-Koregaon Violence Varvara Rao
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE