Advertisement
২১ মে ২০২৪
Major Train Accident averted

লাইনে ট্র্যাক্টর, ব্রেক কষলেন চালক, অল্পের জন্য বড় দুর্ঘটনা এড়াল ভুবনেশ্বর-রাজধানী

ভুবনেশ্বরগামী রাজধানী ঝাড়খণ্ডের বোকারোর কাছে একটি লেভেল ক্রসিংয়ের একটু আগে দাঁড়িয়ে যায়। দেখা যায়, লাইনের উপরে একটি ট্র্যাক্টর দাঁড়িয়ে। এর ফলে বড় দুর্ঘটনা থেকে রক্ষা পায় রাজধানী।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ জুন ২০২৩ ১২:২৬
Share: Save:

অল্পের জন্য বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল ভুবনেশ্বরগামী রাজধানী এক্সপ্রেস। একটি ট্র্যাক্টর লেভেল ক্রসিং ভেঙে লাইনের উপর দাঁড়িয়ে পড়ে। তড়িঘড়ি ব্রেক কষে ট্রেন-ট্র্যাক্টর দুর্ঘটনা থেকে বাঁচান রাজধানী এক্সপ্রেসের লোকো পাইলট।

মঙ্গলবার সন্ধ্যায় ঝাড়খণ্ডের সাওতালডিহি ক্রসিংয়ের কাছে একটি লেভেল ক্রসিং পেরোচ্ছিল একটি ট্র্যাক্টর। সেই সময় লাইন ধরে ছুটে আসছিল রাজধানী এক্সপ্রেস। ট্র্যাক্টরটি লাইন পেরোনোর সময়ই গেট বন্ধ হতে শুরু করে। ফলে চলন্ত অবস্থায় ট্র্যাক্টর ধাক্কা মারে গেটে। তখন ট্র্যাক্টরের বেশ কিছু অংশ লাইনের উপর ছিল। যে লাইন ধরে ছুটে আসছিল রাজধানী এক্সপ্রেস। সেই অবস্থায় বন্ধ হয়ে যায় ট্র্যাক্টরের ইঞ্জিন। চালক লাফিয়ে পালিয়ে যান।

লাইনের উপর ট্র্যাক্টরটি দেখতে পেয়েই জরুরি ব্রেক কষেন লোকো পাইলট। ট্র্যাক্টরে ধাক্কা মারার ঠিক আগে থেমে যায় রাজধানী এক্সপ্রেস। বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেন। এর ফলে রাজধানীর গন্তব্যে পৌঁছতে প্রায় ৪৫ মিনিট বিলম্ব হয়। ট্র্যাক্টরটি বাজেয়াপ্ত করা হয়েছে। চালকের বিরুদ্ধে এফআইআর রুজু করেছে রেল। গেটম্যানকে সাসপেন্ড করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Train accident Rajdhani Express
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE