Advertisement
২১ মে ২০২৪
Bihar

Bihar: কুর্তা-পাজামা পরে স্কুলে! প্রধানশিক্ষকের বেতন কাটার নির্দেশ দিলেন জেলাশাসক

বিহারের লক্ষ্মীসরাই জেলায় একটি স্কুলের প্রধানশিক্ষক কুর্তা-পাজামা পরায় তাঁকে তিরস্কার করলেন জেলাশাসক। কারণ দর্শানোর নোটিসও ধরানো হয়েছে।

ছবি টুইটার।

ছবি টুইটার।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ১১ জুলাই ২০২২ ১৬:২৬
Share: Save:

স্কুলে কুর্তা-পাজামা পরে যাওয়ায় জেলাশাসকের ভর্ৎসনার মুখে পড়লেন প্রধানশিক্ষক। শুধু তাই নয়, এই ‘অপরাধে’ প্রধানশিক্ষককে নিলম্বন (সাসপেনশন) ও তাঁর বেতন কাটার নির্দেশ দিলেন জেলাশাসক। বিহারের লক্ষ্মীসরাই জেলার এক স্কুলে এই ঘটনা ঘটেছে।

এ সংক্রান্ত একটি ভিডিয়ো নেটমাধ্যমে প্রকাশ্যে এসেছে। যদিও ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োতে দেখা গিয়েছে, কুর্তা-পাজামা পরায় প্রধানশিক্ষক নির্ভয়কুমার সিংহকে জেলাশাসক সঞ্জয়কুমার সিংহ তিরস্কার করেছেন। তাঁকে বলতে শোনা গিয়েছে, ‘‘আপনাকে দেখে কি শিক্ষক বলে মনে হচ্ছে? মনে হচ্ছে কোনও জনপ্রতিনিধি।’’

সরকারি নির্দেশ মোতাবেক স্কুল পরিদর্শনে গিয়েছিলেন জেলাশাসক। সে সময়ই প্রধানশিক্ষককে কুর্তা-পাজামা পরে দেখে রেগে যান তিনি। পাশাপাশি স্কুল পরিচালনা নিয়েও প্রশ্ন তুলেছেন জেলাশাসক। এর পরই শিক্ষা আধিকারিককে ডেকে প্রধানশিক্ষককে শোকজ নোটিস দেওয়ার ও তাঁর বেতন কাটার নির্দেশ দেন। এই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই জেলাশাসকের আচরণ নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bihar school headmaster
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE